শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৬ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০২০ ০০:০৬

২৪ ঘণ্টায় করোনায় ১৯৮ পুলিশ, ১২ আনসার আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় করোনায় ১৯৮ পুলিশ, ১২ আনসার আক্রান্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৮ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে একজন উপ-মহাপরিচালকসহ গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২ জন। এ নিয়ে গতকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৮২ জন।

জানা গেছে, গতকালের ১৯৮ জন নিয়ে পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪১ জনে। এ সংখ্যা ঢাকাসহ সারা দেশের পুলিশ ইউনিটের ১৫ মে সকাল পর্যন্ত। আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্যই ১০৪১ জন। বুধবার এ সংখ্যা ছিল ৯০৯ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি। ডিএমপি জানায়, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারা দেশে পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছেন ১১৫২ জন ও আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তিন হাজার ৯১ জনকে। এ পর্যন্ত ৩৩৩ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন সাতজন।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নির্দেশে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিতকল্পে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

আনসার সদর দফতরের উপ-পরিচালক মেহনাজ তাবাস্সুম রেবিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ গতকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮২ জন সদস্য। এর মধ্যে ৭৯ জন ব্যাটালিয়ন আনসার, ৯৮ জন অঙ্গীভূত আনসার, ১ জন মহিলা আনসার, ১ জন নার্সিং সহকারী, ১ জন সিগন্যাল অপারেটর, একজন ভিডিপি সদস্য। আক্রান্তদের মধ্যে ৬৭ জন ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত ছিলেন। তিনি আরও বলেন, কভিড-১৯ এ আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে ১৫৬ জন চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত ১ জন এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। নিজ বাসায় ১ জন, প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৩৫ জন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর