বুধবার, ১৭ জুন, ২০২০ ০০:০০ টা

শনাক্তের এক দিন পর উদ্ধার লাশের মাথা

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারীর মধ্যেই রাজধানীতে এক যুবকের খন্ডিত লাশ উদ্ধার হয়েছে। ওই যুবকের নাম হেলাল উদ্দিন (২৬)। তিনি উত্তরা আজমপুরে মধ্যপাড়া মুক্তিযোদ্ধা মার্কেটে বিকাশ ও ফ্ল্যাক্সিলোডের ব্যবসা করতেন। সোমবার তার লাশের দুই পা দক্ষিণখানে এবং শরীর পাওয়া যায় এয়ারপোর্টে। আর মাথার অংশ এক দিন পর গতকাল দক্ষিণখানের জামিয়া ইসলামিয়া মাদ্রাসার পাশের ফাঁকা প্লট থেকে উদ্ধার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-উত্তর)। সোমবারই লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠায় পুলিশ। জানা গেছে, হেলালের বাড়ি পিরোজপুরের নেছারাবাদ উপজেলার দইহাড়ি গ্রামে। থাকতেন দক্ষিণ কুড়িলে ভাড়া বাসায়। এ ঘটনায় রাতেই তার বড় ভাই মো. হোজায়ফা দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা করেন। ডিবি উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, এটি একটি পরিকল্পিত হত্যাকা-। হত্যাকারীরা লাশ গোপন করতে খন্ডবিখন্ড করে বিভিন্ন স্থানে ফেলে রেখে পালিয়ে যায়। তারা হত্যাকারীকে শনাক্ত করতে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

দক্ষিণখান থানা পুলিশ জানায়, সোমবার সকালে দক্ষিণখান এলাকার মুক্তিযোদ্ধা সড়কের ১০৯ নম্বর বাসার সামনে ও হাজী আবদুস সালাম সড়কের সংযোগস্থলে একটি বস্তা পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন তাদের খবর দেয়। পরে তারা ঘটনাস্থলে গিয়ে বস্তা খুলে এক ব্যক্তির লাশের কোমর থেকে নিচের অংশ উদ্ধার করে। এর মধ্যেই খবর আসে এয়ারপোর্ট এলাকার একটি মাঠে একটি লাশের অংশ পাওয়া গেছে। এয়ারপোর্টের ঈশান কলোনি এলাকার একটি মাঠে গলা থেকে নাভি পর্যন্ত অংশ উদ্ধার করা হয়। পুলিশের ধারণা লাশের অংশটুকু ফ্রিজে রাখা ছিল। গত ১৪ জুন রাতের কোনো এক সময় সেটি মাঠে কেউ ফেলে গেছে। পরে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ওই যুবকের পরিচয় শনাক্ত করা হয়।

তার বড় ভাই মো. হোজায়ফা মামলার এজাহারে উল্লেখ করেন, হেলালের রুমমেট আল আমিনের মাধ্যমে তিনি জানতে পারেন যে- গত ১৪ জুন সকাল সাড়ে ৭টায় দোকান খোলার জন্য বাসা থেকে বের হয় হেলাল। এরপর আর ফেরেনি। উত্তরা আজমপুরে তার দোকানও বন্ধ পাওয়া যায়। হেলালের খোঁজখবর না পেয়ে পরদিন সোমবার নরসিংদী থেকে ঢাকায় আসেন। পরে তিনি তার ছোট ভাই হেলালের নিখোঁজের বিষয়টি দক্ষিণখান থানায় জানালে পুলিশ তাকে লাশের নিচের অংশ বস্তাবন্দী অবস্থায় পাওয়ার খবর জানায়। বিমানবন্দর এলাকায় মাথাবিহীন লাশের আরেক অংশ পাওয়ার খবর জানান। এরপর লাশের ফিঙ্গারপ্রিন্টের ছবি দেখে তিনি তার ভাইকে শনাক্ত করেন।

সর্বশেষ খবর