শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ অক্টোবর, ২০২০ ২৩:১৭

নারী নির্যাতনের প্রতিবাদ

বায়তুল মোকাররমে ইসলামী দলগুলোর সমাবেশ ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

বায়তুল মোকাররমে ইসলামী দলগুলোর সমাবেশ ও বিক্ষোভ
নারী নির্যাতন বন্ধের দাবিতে ইসলামী দলগুলো গতকাল বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ মিছিল করে -বাংলাদেশ প্রতিদিন

নারী নির্যাতন বন্ধে গতকাল বাদজুমা বায়তুল মোকাররমে সমমনা ইসলামী দল ও ইসলামী আন্দোলন বাংলাদেশ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশ থেকে ধর্ষণ-নির্যাতন বন্ধে ইসলামী আইন প্রয়োগ ও বাস্তবায়নসহ নানা দাবি জানানো হয়েছে।

সমমনা ইসলামী দলসমূহ : জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, ধর্ষণ-নির্যাতন বন্ধে শুধু আইন করলেই হবে না, আইনের যথাযথ প্রয়োগ করতে হবে। জিনা-ব্যভিচার ও ধর্ষণের বিচার করতে হবে। আমাদের শিক্ষানীতি ও পাঠ্যসূচি কোরআন-সুন্নাহর আলোকে সাজাতে হবে।

ধর্ষণ ও জিনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবিতে বায়তুল মোকাররম থেকে গণমিছিল শেষে বিজয়নগরে সমাবেশে সভাপতির বক্তব্যে কাসেমী এ কথা বলেন। এ সময় আরও বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মোহাম্মদ ঈশা সাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশে আইন থাকলেও আইনের বাস্তবায়ন নেই। তাই শুধু আইন পাস নয়, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির বিধান কার্যকর করে আইনের প্রয়োগ করতে হবে। তিনি ইসলামী আইনে জিনা-ব্যভিচার, পরকীয়ার বিচারের দাবিতে ২৩ অক্টোবর ঢাকায় সমাবেশ ও গণমিছিল কর্মসূচি ঘোষণা করেন। বাদজুমা সারা দেশে ক্রমবর্ধমান নারী নির্যাতনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বায়তুল মোকাররম উত্তর গেটে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও গণমিছিলপূর্ব জমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা মুহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

নেজামে ইসলাম পার্টি : পার্টির ঢাকা মহানগর আমির ও কেন্দ্রীয় সংগঠন সচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা আবু তাহের খান বলেছেন, অব্যাহত ধর্ষণ, খুন ইত্যাদির ফলে  দেশে অরাজক পরিস্থিতি বিরাজ করছে। বিরামহীনভাবে চলা ধর্ষণের ঘটনাপ্রবাহ, নারীর বিরুদ্ধে সহিংসতা, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকা  এবং বিশেষত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু উচ্ছৃঙ্খল সদস্যের মানবতাবিরোধী অপরাধের অব্যাহত ঘটনার কারণে দেশে আজ এক অরাজক পরিস্থিতি বিরাজ করছে। গতকাল সংগঠনের ঢাকা মহানগরী কার্যালয়ে কার্যনির্বাহী সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। উপস্থিত ছিলেন মাওলানা মুসা বিন ইযহার, মুফতি দিনে আলম হারুনী, মুফতি ফরহাদ আলম, মাওলানা মাতলুবুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা মুফতি সিরাজুল ইসলাম সিরাজী প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর