শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৩ অক্টোবর, ২০২০ ২৩:৩১

রাজধানীতে নকল ওষুধ কারখানায় অভিযান

তিনজনকে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তুরাগের বামনারটেক এলাকায় একটি নকল ইউনানি ওষুধ কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযান শেষে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। একইসঙ্গে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালককে এক বছর ও অন্তত তিন কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের নেতৃত্বে বৃহস্পতিবার সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫০ লাখ টাকার বিপুল পরিমাণ নকল ওষুধসহ ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

গতকাল র‌্যাব জানায়, তুরাগ থানার বামনারটেক এলাকায় কারখানা স্থাপন করে দীর্ঘদিন ধরে নকল যৌনবর্ধক ওষুধ উৎপাদন করে আসছিল ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিজ নামে ইউনানি ওষুধ কোম্পানিটি। এর আগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) লোকজন কারখানা পরিচালনার লাইসেন্স দেখতে চাইলে কোম্পানির মালিক সবকিছু উপস্থাপন করে। পরে ঔষধ প্রশাসনে যোগাযোগ করে গোয়েন্দারা জানতে পারে যে ওই কোম্পানির দেখানো সব নথিপত্রই ভুয়া। কারখানায় অভিযান চালিয়ে অনুমোদনহীন প্রায় ২০ ধরনের ওষুধ তৈরির প্রমাণ পান তারা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, অনুমোদনহীন ওষুধ তৈরির অপরাধে ওই কোম্পানির মালিক এসএম গোলাম সাকলায়েনকে এক বছর, মার্কেটিং অফিসার অমিয়ম নন্দীকে তিন মাস ও আজিজুল হাকিমকে এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর