শিরোনাম
সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে জোরপূর্বক বিভিন্ন কাগজে স্বাক্ষর নেওয়ার অভিযোগ তুলে মামলা করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হক।

শনিবার রাত ১টার দিকে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় এ মামলা দায়ের করা হয়।  গতকাল বেরোবি পুলিশ ফাঁড়ি ইনচার্জ এবং মামলাটির তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ইজার আলী এ তথ্য নিশ্চিত করেছেন। মামলায় উপাচার্যবিরোধী শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমানকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়াও শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তারিকুল

ইসলাম, সরকার দলীয় শিক্ষক সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক আসাদ মন্ডল, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহমেদ চৌধুরী, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের অতিরিক্ত পরিচালক এটিজিএম গোলাম ফিরোজ এবং কলা অনুষদের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলীকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত বৃহস্পতিবার সকালে মতিউর রহমানের নেতৃত্বে বেশ কয়েকজন শিক্ষক কর্মকর্তা দফতরে এসে দরজা বন্ধ করে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব থেকে পদত্যাগের জন্য তারা চাপ দেন। সদ্য প্রকাশিত ইংরেজি বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের প্রকাশিত ফল বাতিল এবং রসায়ন বিভাগের পুনর্গঠিত পরীক্ষা কমিটি বাতিল সংক্রান্ত একটি চিঠিতে জোর করে তারা স্বাক্ষর নেন। এদিকে নিজের দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আন্দোলন ও তদন্ত ঠেকাতে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর ইঙ্গিতে থানায় অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন অধিকার সুরক্ষা পরিষদের নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর