শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

কক্সবাজারে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত, ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে বিজিবির সঙ্গে মিয়ানমারের মাদককারবারিদের বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। তার নাম আবদুর রহিম (২৫)। তিনি কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক ১-এর এ-৭ শেডের বাসিন্দা ওবায়দুল হকের ছেলে। মিয়ানমার থেকে একটি দলের সঙ্গে ইয়াবার চালান নিয়ে বাংলাদেশে আসছিলেন।

গতকাল ভোরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ি সীমান্তে (মিয়ানমার) এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বিজিবি দেড় কোটি টাকা মূল্যের ৫০ হাজার পিস ইয়াবা, দেশীয় দোনলা একটি বন্দুক ও চারটি কার্তুজ উদ্ধার করে। গোলাগুলিতে বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান বাংলাদেশে আসছে এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ বাইশফাঁড়ি সীমান্তে (সীমান্ত পিলার-৩৬/২ এস-এর আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে) অবস্থান নেয় বাইশফাঁড়ি বিওপির পৃথক দুটি টহল দল। ভোর পৌনে ৪টার দিকে টহল দল দেখতে পায় মিয়ানমার সীমান্ত দিয়ে পাহাড়িহাঁটা পথে বাংলাদেশের দিকে আসছে ৮-১০ জনের মাদক পাচারকারী দল। বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে মিয়ানমারের দলটি দুই ভাগে বিভক্ত হয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে দলটি পাহাড়ি জঙ্গল দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি টহল দল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় আবদুর রহিমকে আটক ও অস্ত্রগুলো উদ্ধার করে। বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবদুর রহিমকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত অবস্থায় আবদুর রহিম নিজের পরিচয় নিশ্চিত করেন বিজিবিকে। আহত দুই বিজিবি সদস্যকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

সর্বশেষ খবর