শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ জানুয়ারি, ২০২১ ২৩:৪৫

প্রকৃতি

মাদারীপুরে মেছো বাঘ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে মেছো বাঘ

মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রাম থেকে বৃহস্পতিবার একটি মেছো বাঘকে আটক করেছে এলাকাবাসী। পরে বন বিভাগকে সংবাদ দিলে মেছো বাঘটি উদ্ধার করে রাজৈর উপজেলা বন বিভাগে নিয়ে যান বন কর্মকর্তা। মেছো বাঘটিকে খুলনা বন্যপ্রাণী বিভাগে পাঠানো হবে বলে জানিয়েছে বন বিভাগ।

স্থানীয় মামুন হোসেন জানান, বৃহস্পতিবার সকালে মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রামে হঠাৎ একটি মেছো বাঘ লোকালয়ে ঢুকে পড়ে। এ সময় গ্রামের কয়েকটি কুকুর একসঙ্গে ডেকে উঠলে স্থানীয়রা  মেছো বাঘটি দেখতে পায়। মেছো বাঘটি উদ্ধার করতে গিয়ে আহত জামাল জানান, এলাকায় বাঘ বাঘ চিৎকার শুনে আমি বাইরে আসি। এসে দেখি একটি বাঘ গাছের ওপরে। আমি গাছে উঠে বাঘটিকে নামানোর চেষ্টা করি। এ সময় বাঘটি আমার গলায় ও হাতে আঁচড় দেয়। তারপরও কৌশলে আমি বাঘটিকে গাছ থেকে নামিয়ে আনি।

কবিরাজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হবি চোকিদার জানান, বৃহস্পতিবার সকালে এলাকায় একটি বাঘ ঢুকে পড়লে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়রা বাঘটিকে আটক করে। আমি বন বিভাগের সঙ্গে যোগাযোগ করলে রাজৈর উপজেলা বন কর্মকর্তা আবদুর রউফ চৌধুরী এসে বাঘটি উদ্ধার করে নিয়ে যান।

মাদারীপুর বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস কুমার সেনগুপ্ত জানান, স্থানীয়দের আটক করা মেছো বাঘটি উদ্ধার করে খুলনা বন্যপ্রাণী বিভাগে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর