বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড আফ্রিকান নারীর

প্রতিদিন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন। এই নারীর নাম গাসিয়ামি থামারা সিথোল। তার বয়স ৩৭ বছর। তিনি গত সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে এ সন্তানদের জন্ম দেন। সূত্র : নিউইয়র্ক পোস্ট।

গাসিয়ামির স্বামী তেভোহো সোটেটসি জানান, জন্ম নেওয়া ১০ সন্তানের মধ্যে ছেলে সাতটি ও মেয়ে তিনটি। এ জন্য তিনি খুবই খুশি, আবেগাপ্লুত।

উল্লেখ্য, এর আগে গত মাসে মালির নারী হালিমা চিসে মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। এবার গাসিয়ামি থামারা সিথোল ১০ সন্তান জন্ম দিয়ে হালিমাকে বিশ্ব রেকর্ডের তালিকা থেকে নিচে নামালেন। গোসিয়ামি জানান, তার গর্ভধারণের বিষয়টি স্বাভাবিক ছিল। সন্তান ধারণের জন্য তিনি কোনো চিকিৎসাও নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী আগে যমজ সন্তানের জন্ম দেন। তাদের বয়স এখন ছয় বছর। খবরে আরও বলা হয়, গোসিয়ামি একসঙ্গে আট সন্তানের জন্ম দিতে যাচ্ছেন বলে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল। কারণ গোসিয়ামি গত মাসে একটি সংবাদমাধ্যমকে বলেছিলেন, একসঙ্গে এত বেশি সন্তান গর্ভধারণের বিষয়টি জানার পর তিনি হতবিহ্বল হয়ে পড়েছিলেন। তিনি ভেবেছিলেন, সর্বোচ্চ দু-তিনটি সন্তান তার গর্ভে থাকতে পারে। তার চেয়ে বেশি নয়। কিন্তু চিকিৎসক যখন তার চেয়েও বেশি সন্তান গর্ভে থাকার কথা জানান, তখন বিষয়টি তার বিশ্বাস করতেই সময় লেগে যায়। গোসিয়ামি আরও জানিয়েছেন, গর্ভে থাকা সন্তানদের নিয়ে দুশ্চিন্তা করে তিনি অনেক রাত নিদ্রাহীন কাটিয়েছেন।

সর্বশেষ খবর