শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ঈদ কেনাকাটায় ক্রেতার পছন্দ বসুন্ধরা সিটি শপিং মল

নিজস্ব প্রতিবেদক

ঈদ কেনাকাটায় ক্রেতার পছন্দ বসুন্ধরা সিটি শপিং মল

রোজা শুরুর পর গতকালই ছিল প্রথম সাপ্তাহিক ছুটির দিন। আসন্ন ঈদে প্রিয়জনের জন্য কেনাকাটা সারতে এদিন দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন বিপণিবিতানমুখী হন নগরবাসী। বিক্রেতারাও এরই মধ্যে ঈদের পসরা সাজিয়ে অপেক্ষা করছেন। শুক্রবার থেকে তারা কাক্সিক্ষত ক্রেতা পাবেন বলে আগেই ধরে নিয়েছিলেন। হয়েছেও তাই। রাজধানীর কেন্দ্রে অবস্থিত ঢাকাবাসীর প্রিয় শপিং মল বসুন্ধরা সিটিতে ঈদের কেনাকাটা সারতে ক্রেতাদের সরব উপস্থিতি চোখে পড়ে। ভিড় ও ঝামেলা এড়িয়ে যারা আগেভাগেই কেনাকাটা করতে পছন্দ করেন তারা গতকাল এসেছিলেন বসুন্ধরা সিটি শপিং মলে। ‘দেশি দশ’ থেকে শুরু করে বিখ্যাত ব্র্যান্ড ‘আড়ং’সহ বিভিন্ন নামকরা পোশাক ব্র্যান্ডের দোকান, জুতা ও শাড়ির দোকানে ক্রেতাদের পণ্য কিনতে দেখা যায়।

বসুন্ধরা সিটি শপিং মলের দেশি দশে বরাবরের মতো এবারও দেশি পোশাকের টানে ছুটে আসছেন ক্রেতারা। এবার ঈদ বৈশাখ মাসে পড়ায় ক্রেতারা সুতির হালকা পোশাকের দিকে বেশি ঝুঁকছেন। আবার রঙের ক্ষেত্রে হালকা রংকেই প্রাধান্য দিচ্ছেন। দেশি দশের ‘দেশাল’-এর আউটলেটে এসে আরামদায়ক সুতির শাড়ি খুঁজছিলেন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা শিরিন আবিদ। তিনি বলেন, ‘ঈদে ঘরে পরার পাশাপাশি কাছের বন্ধুদের উপহার দেওয়ার জন্য কিছু সুতির শাড়ি খুঁজছি।’

এ শপিং মলের লেভেল-৩-এর ‘এমপোরিয়াম বাই আয়াত’-এর ব্রাঞ্চে ঈদ উপলক্ষে আনা হয়েছে দিল্লির স্পেশাল ঈদ লেহেঙ্গা। এ ছাড়া মেয়েদের জন্য থাইল্যান্ড থেকে আনা হয়েছে ওয়েস্টার্ন পোশাকের বিশাল  সংগ্রহ। আরও আছে ঈদ স্পেশাল ঘারারা। বসুন্ধরা সিটির আড়ংয়ের আউটলেটে গতকাল ছিল ক্রেতাদের চোখে পড়ার মতো ভিড়। সামনেই পয়লা বৈশাখ, তার পরই রোজার ঈদ। এ উপলক্ষে আড়ং এবার দুই উৎসবের কথা চিন্তা করে পোশাক নকশা করেছে। সাদা, লাল, বেগুনি, গোলাপি, সবুজের পাশাপাশি হালকা ও গাঢ় উভয় রঙের প্রাধান্য আড়ংয়ের পোশাকে এসেছে। বিভিন্ন পোশাকে সুতি, এমব্রয়ডারি সিল্ক, কাথা স্টিচের ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ঈদে এবার কাপল ড্রেসও এনেছে আড়ং। লেভেল-২-এর দুলহা পাঞ্জাবি হাউসে দুই ছেলেকে নিয়ে পাঞ্জাবি দেখছিলেন মিরপুরের বাসিন্দা শফিক রহমান। তিনি জানালেন, ছেলেরা এবার ঈদে বাবার সঙ্গে মিলিয়ে একই পাঞ্জাবি পরতে চায়। এজন্য তিনজনে একই ডিজাইনের পাঞ্জাবি কিনবেন।

এ ছাড়া ঈদ উপলক্ষে বসুন্ধরা সিটি শপিং মলের ইলেকট্রনিক্স পণ্য, মোবাইল ও ল্যাপটপের ওপর মূল্যছাড় চলছে। প্রিয়জনকে ঈদে উপহার দিতে অনেকেই মোবাইল দেখছিলেন। একটি দোকানে কথা হয় প্রবাসফেরত সুমন আহমেদের সঙ্গে। তিনি বলেন, ‘ঈদে ছোট ভাই ও কাছের আত্মীয়দের উপহার দেওয়ার জন্য কয়েকটি আইফোন কিনব।’

ঈদে তরুণ প্রজন্মের জন্য ফ্যাশনেবল ও ট্রেন্ডি পোশাক নিয়ে এসেছে ওয়েস্টার্ন আউটফিটের জন্য জনপ্রিয় ব্র্যান্ড এক্সটেসি। ঈদে মেয়েদের জন্য সিঙ্গেল কুর্তি, ছেলেদের জন্য পাঞ্জাবি, পার্টি ওয়্যারের সংগ্রহ নিয়ে এসেছে এক্সটেসি। কথা হলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিলা পারভিন বলেন, ‘ঈদের জন্য গর্জিয়াস কুর্তি কিনতে এসেছি। বেশ কটি পছন্দও হয়েছে।’ ঈদে কেনাকাটা করতে আসা ক্রেতাদের জন্য এ শপিং মলে ইফতারের চমৎকার আয়োজনও আছে। ফলে শপিং শেষে ক্লান্ত পরিবার-পরিজন নিয়ে ক্রেতারা এ শপিং মলের ফুড কোর্টেই মানসম্পন্ন ও পছন্দের ইফতার করতে পারছেন।

সর্বশেষ খবর