সোমবার, ১৬ মে, ২০২২ ০০:০০ টা

বাড়ির পাশে পড়ে ছিল শিশুর লাশ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার হাওরাঞ্চলের সীমান্তবর্তী একটি গ্রামে প্রতিবেশী দুই পরিবারের বিরোধের জেরে প্রাণ গেল শাহিদা আক্তার নামে পাঁচ বছরের এক শিশুর। শিশুটি খালিয়াজুড়ী উপজেলার সীমান্তবর্তী কৃষ্ণপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের দিলু মিয়ার মেয়ে। গতকাল সকালে দিলু মিয়া ও তার সঙ্গে বিরোধকারী প্রতিবেশীর বাড়ির সীমানায় পড়েছিল শিশুটির লাশ। খবর পেয়ে খালিয়াজুড়ী থানার পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। ছোট্ট এ শিশুটির গায়ে ধারালো অস্ত্রের উপর্যুপরি আঘাতের চিহ্ন রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জেরে হত্যা করা হয়েছে শিশুটিকে। শিশুটির বাবা দিলু মিয়ার সঙ্গে প্রতিবেশী সুলতান মোল্লার জমিজমা নিয়ে বিবাদ চলছিল। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দারা।

মামলা ছাড়াও দুই পরিবারের মধ্যে বিবাদ লেগেই থাকে। গতকাল ভোরে দুই বাড়ির মাঝখানে শিশু শাহিদার ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে তার পরিবারের লোকজন পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

খালিয়াজুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, ‘এটি খালিয়াজুড়ী ও সুনামগঞ্জের সীমান্তবর্তী গ্রাম। এই গ্রামে জমি নিয়ে দিলু মিয়ার সঙ্গে প্রতিবেশী সুলতান মোল্লার পূর্ববিরোধ ছিল। সকালে দিলু মিয়ার সন্তানের লাশ পাওয়া গেছে। শিশুটির শরীরে ধারালো অস্ত্রের আঘাত আছে।’ তবে রাতে শিশুটি কার সঙ্গে ঘুমায় এবং বাবা-মা কেন টের পাননি এসব প্রশ্নে ওসি বলেন, শিশুটি তার বাবা-মায়ের সঙ্গেই ছিল। গতকাল সকালে পরিবারের সঙ্গে নানাবাড়ি মাহমুদনগর থেকে এসে ঘাটে ট্রলার থেকে নামে শিশুটি। বোধহয় নৌকা থেকে নেমে শিশুটি আগেই চলে গেছে। এ বিষয়ে পরিবারের কেউ কিছু বলতে পারেন না। এরপর লাশ পেয়ে থানায় খবর দেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। মামলার প্রস্তুতি চলছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। অভিযুক্ত প্রতিবেশীরা ঘটনার পরই গা ঢাকা দিয়েছেন। এদিকে স্থানীয় একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, নিহত শিশুর বাবা প্রতিবেশীর সঙ্গে মামলায় হেরে গিয়ে তাদের দেখে নেওয়ার হুমকি দিয়েছিলেন। তবে এ বিষয়ে আরও জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান শামিম মোড়লের সঙ্গে কথা বলতে তার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ খবর