রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ইশরাকের গাড়ি বহরে হামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা হয়েছে। এ সময় তার বহরের অগ্রভাগে থাকা তিনটি মাইক্রোবাস ভাঙচুরের ঘটনা ঘটে। অন্যদিকে অভিযোগ করা হয়েছে, ইশরাকের সফরসঙ্গীরা হামলা চালিয়ে স্থানীয় একটি ক্লাব ভাঙচুর করেছে এবং যুব ও ছাত্রলীগ নেতা-কর্মীদের পিটিয়ে আহত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন ৩৫টি গাড়ি বহর নিয়ে বরিশালের সমাবেশের উদ্দেশে যাচ্ছিলেন।

সকাল ৭টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার মাহিলাড়া এলাকা অতিক্রম করার সময় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা গাড়ি বহরের গতিরোধ করে। তারা লাঠিসোঁটা দিয়ে বহরের অগ্রভাগে থাকা তিনটি মাইক্রোবাস ভাঙচুর করে। এ সময় ইশরাকের সফরসঙ্গীরা গাড়ি থেকে নেমে পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। তারা মাহিলাড়া মডার্ন ক্লাবের আসবাবপত্র ভাঙচুর এবং গাড়ি বহর প্রতিরোধকারী যুব ও ছাত্রলীগ নেতা-কর্মীদের পিটিয়ে আহত করে। ভাঙচুর করে বেশ কয়েকটি মোটরসাইকেলও। হামলায় যুব ও ছাত্রলীগের পাঁচজন আহত হন। বিএনপি কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান জানান, ইশরাক হোসেনের গাড়ি বহর বরিশাল আসার পথে মাহিলাড়ায় যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালায়। এ সময় বিএনপি নেতা-কর্মীরা গাড়ি থেকে নেমে প্রতিরোধ গড়লে হামলাকারীরা পালিয়ে যায়। মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়ি জানান, তারা বিএনপির গাড়ি বহরে কোনো হামলা করেননি। বরং বিএনপি নেতা-কর্মীরা মাহিলাড়ায় একটি ক্লাব ভাঙচুর এবং ক্লাবে থাকা যুব ও ছাত্রলীগের অন্তত ১০ জনকে পিটিয়ে আহত করেছে। ভাঙচুর করেছে ১০টি মোটরসাইকেল। গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন জানান, মাহিলাড়ায় ক্লাব ও মোটরসাইকেল ভাঙচুর এবং যুব ও ছাত্রলীগের নেতা-কর্মীদের পিটিয়ে আহত করার ঘটনায় রাসেল রাঢ়ি নামে একজন বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১ থেকে ১৫০ জনকে আসামি করে একটি মামলা করেছেন। এ মামলায় সাতজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর