মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
চেয়ারম্যানকে ইউএনওর হুমকির অভিযোগ

লাথি মেরে খালে ফেলে দেব, গাড়িতে করে তুলে নিয়ে যাব

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানকে লাথি মেরে খালে ফেলে দেওয়া ও গাড়িতে তুলে নেওয়ার হুমকির অভিযোগ উঠেছে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে। জেলা প্রশাসক বরাবর গত রবিবার এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন।

এ ব্যাপারে গতকাল জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তুচ্ছ ঘটনা নিয়ে চেয়ারম্যান বাড়াবাড়ি করছে। দীর্ঘদিন ধরে তার কর্মকাণ্ড অসন্তোষজনক। উন্নয়ন কাজে অসহযোগিতা করছে বলে মন্তব্য করেন ডিসি।

ইউপি চেয়ারম্যান তার লিখিত অভিযোগে উল্লেখ করেন- ২৯ নভেম্বর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ চন্দ্রগঞ্জ মাছ বাজারের বহুতল শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন। ৩০ জানুয়ারি সন্ধ্যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন ওই কাজ পরিদর্শনে যান। ইউএনওর ফোন পেয়েই ইউপি চেয়ারম্যান নুরুল আমিন মাছ বাজার এলাকায় উপস্থিত হন। বাজার উন্নয়নের কাজ চেয়ারম্যানের দায়িত্বে হওয়ার কথা থাকলেও ইউএনও নিজ ইচ্ছামতো পছন্দনীয় ঠিকাদারকে দায়িত্ব দেন। তখন ঠিকাদারকে দেওয়ার জন্য ইউএনও ১০ লাখ টাকার চেক চেয়ারম্যানকে দেন। ঠিকাদার সময়মতো কাজ শুরু করেননি। এ জন্য কাজের অগ্রগতি নেই বলে জানান চেয়ারম্যান। এতে প্রকাশ্যে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানকে অশালীন ভাষায় ইউএনও গালমন্দ করেন। ইউএনও চেয়ারম্যানকে ‘লাথি মেরে খালে ফেলে দিব, তোর মতো এক চেয়ারম্যানকে বাড়ি পাঠিয়েছি, তোকেও পাঠাব, গাড়িতে করে তুলে নিয়ে যাব’ বলে হুমকি দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ঘটনার সময় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিকুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবদুর রহমানসহ বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। অভিযোগে আরও বলা হয়, ইউএনওর নিয়োগ দেওয়া ঠিকাদার নানা অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করে কাজ করছে। জানতে চাইলে ইউএনও মো. ইমরান হোসেন বলেন, অভিযোগের বিষয়টি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।

সর্বশেষ খবর