বুধবার, ১৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সরকারের সঙ্গে কোনো সংলাপ নয় : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিগত একাদশ সংসদ নির্বাচনের আগে সংলাপে দেওয়া ওয়াদা রাখা হয়নি, তাই এবার সরকারের সঙ্গে আর সংলাপ করবে না বিএনপি। তিনি সরকারের উদ্দেশে বলেন, পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচন দিন। তাতে যারা নির্বাচিত হবেন, মাথা পেতে মেনে নেব। গতকাল গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ ঘোষণা দেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, যারা দেশনেত্রী খালেদা জিয়াকে ২০১৮ সালের নির্বাচনের আগে মিথ্যা মামলায় গ্রেফতার করে জেলে দিয়েছে, তাদের সঙ্গে আমরা কী ডায়ালগ করব? ওই ধরনের মামলায় প্রত্যেককে সাত দিনের মধ্যে জামিন দেওয়া হয়েছে। খালেদা জিয়াকে এখন পর্যন্ত জামিন দেওয়া হয়নি। এখন পর্যন্ত ওই নাটক চলছেই। একজন মন্ত্রী বলেন, তিনি (খালেদা) রাজনীতি করতে পারবেন, আরেকজন বলেন পারবেন না। একজন বলেন তিনি নির্বাচন করতে পারবেন না, আরেকজন বলেন পারবেন। এটা এক ধরনের প্রতারণা।

মির্জা ফখরুল বলেন, সরকার বিদ্যুৎ সেক্টরকে দুর্নীতির প্রধান খাত হিসেবে বেছে নিয়েছে। রেন্টাল ও কুইক রেন্টালের মাধ্যমে সরকার যখন দেশকে অর্থনৈতিক ও সামাজিক বিপর্যয়ের মধ্যে ফেলে দিয়েছে, এরই মধ্যে উন্মোচিত হলো আরও এক বিপর্যয় সৃষ্টিকারী আদানি-বিপিডিবি চুক্তি। আদানি গ্রুপের সঙ্গে জনস্বার্থবিরোধী বিদ্যুৎ আমদানি ও সব রেন্টাল চুক্তি বাতিল করতে হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্যাহ, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন প্রমুখ।

সর্বশেষ খবর