বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
জমে উঠছে ভোটের মাঠ

উন্নয়ন প্রতিশ্রুতি ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পরই ভোটারদের আস্থা অর্জনে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা। বিভিন্ন উন্নয়ন প্রতিশ্রুতির পাশাপাশি নির্বাচনী প্রচারে যুক্ত হয়েছে ঈদ উপহার।

ভোটারদের ঈদ উপহারের নামে শাড়ি, লুঙ্গি বিতরণ করছেন প্রার্থীরা। দলের কর্মীদের দেওয়া হচ্ছে পাঞ্জাবি। নিম্ন আয়ের ভোটারদের চাল-ডাল, সেমাই, চিনিসহ খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। নির্বাচনী ঈদ উপহারে এখন জমজমাট পাড়া-মহল্লা। সেই সঙ্গে দলীয় কর্মসূচিসহ সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সিটি মেয়র তালুকদার আবদুল খালেক গতকাল নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের কাশেমনগর, ১৯ নম্বর ওয়ার্ডের পল্লী মঙ্গল স্কুল, ১ নম্বর ওয়ার্ড কার্যালয়, ৩ নম্বর ওয়ার্ডের মহেশ্বরপাশা স্কুল, ২০ নম্বর ওয়ার্ড কার্যালয়, ১৬ নম্বর ওয়ার্ড কার্যালয়ে স্বল্প আয়ের মানুষের মধ্যে ঈদবস্ত্র ও শিশুখাদ্য ক্রয়ের জন্য নগদ অর্থ বিতরণ করেন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা মহানগরীকে সুন্দর-পরিচ্ছন্ন ও তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে ব্যাপক অর্থ বরাদ্দ দিয়েছেন। বরাদ্দের সেই অর্থ দিয়ে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। একই সঙ্গে সরকার স্বল্প আয়ের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নেও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। তিনি বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদানের বিষয় উল্লেখ করে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন ও সংসদ নির্বাচনে নগরবাসীকে উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের আহ্বান জানান।

এ সময় কেসিসির ওয়ার্ড কাউন্সিলর মো. আনিসুর রহমান বিশ্বাস, জেড এ মাহমুদ ডন, শেখ আবদুর রাজ্জাক, মো. আবদুস সালাম, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগমসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে তীব্র দাবদাহে খুলনায় বৃষ্টি বর্ষণের জন্য ইসতিসকার নামাজের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখা। এ নামাজে ইমামতি করেন দলের নায়েবে আমির ও সিটি মেয়র প্রার্থী মাওলানা আবদুল আউয়াল। খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে নামাজ পড়তে আসেন আলেম-ওলামা ও সাধারণ মুসল্লিরা।

নির্বাচনী প্রচারণা প্রসঙ্গে তিনি বলেন, ‘আল্লাহর রহমতে ইতোমধ্যে বিভিন্ন স্তরের মানুষ ও পেশাজীবী বুদ্ধিজীবীদের সঙ্গে মতবিনিময় করেছি। ভোটের দিন ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে আসেন এ জন্য তাদের উৎসাহিত করছি।’ এ সময় উপস্থিত ছিলেন মুফতি আমানুল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, মুফতি ইমরান হোসেন, আবু গালিব, মাওলানা দ্বীন ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম, মো. শাহিন হোসেন, মাওলানা হাফিজুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের আবুল কালাম আজাদ, ইব্রাহিম খান প্রমুখ।

সর্বশেষ খবর