রবিবার, ১৪ মে, ২০২৩ ০০:০০ টা
সিটিতে জমবে লড়াই

প্রচারণায় সরগরম মাঠঘাট

গাজীপুর

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি

প্রচারণায় সরগরম মাঠঘাট

গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) এবারের নির্বাচনের প্রার্থীরা বিজয়ী হতে ক্রমেই মরিয়া হয়ে উঠছেন। তারা প্রতিদিনই ভোটারদের খোঁজে নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটছেন। নিজ প্রার্থীর সমর্থনে পুরুষদের পাশাপাশি নারীরাও দল বেঁধে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী প্রচার ও গণসংযোগ করছেন। এ ছাড়া মহানগরী ছেয়ে গেছে পোস্টারে। নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান নগরীর উন্নয়ন ও নাগরিক সেবার জন্য তার ১৮ বছরের অভিজ্ঞতা এবং প্রযুক্তিকে প্রাধান্য দিয়ে ভোটের প্রচারণা চালাচ্ছেন। তার সঙ্গে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। জাহাঙ্গীর আলমের মা নির্বাচনী মাঠে থাকায় মাঠ সরগরম রয়েছে বলে জানিয়েছেন ভোটাররা। অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান গতকাল দুপুরে টঙ্গীর চেরাগ আলী এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন। বিকালে কাশিমপুর ও কোনাবাড়ি থানার সুরাবাড়ি রাইসমিলসহ বিভিন্ন এলাকায় প্রচারণা ও পথসভায় অংশ নেন। ছেলে জাহাঙ্গীরকে সঙ্গে নিয়ে জায়েদা খাতুন টঙ্গী এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। টঙ্গীর দুটি থানা এলাকা ঘুরে তিনি পুবাইল ও সদর থানা এলাকায় গণসংযোগ করেন। গাজীপুর শহরের রাজবাড়ি রোড, জয়দেবপুর বাজারসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন। হাতি প্রতীকে স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি সকাল থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান কাশিমপুর থানার মাধবপুর বাজার, বাগবাড়ি মাদরাসা বাজার, কাজী মার্কেট এলাকায় গণসংযোগ করেন। এদিকে প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে মহানগরী। একদিকে পোস্টার আরেক দিকে গানের সুরে সুরে চলছে প্রচারণা। ৪০ নম্বর ওয়ার্ডের লাটিম প্রতীকে কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান শিরিষ বলেন, প্রতীক পাওয়ার পরই প্রচারণায় নেমেছি।

সবার দোয়া ও ভোট চাই। ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আমজাদ হোসেন মোল্লা বলেন, আমি গরিব দুঃখী মানুষের পাশে ছিলাম, থাকব। নির্বাচিত হলে পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তুলব। একই কথা বললেন তরুণ কাউন্সিলর প্রার্থী আশরাফুল ইসলাম।

মিটিং মিছিলে নারীরা : গাজীপুর সিটি নির্বাচনে মিটিং মিছিলে পুরুষের চেয়ে সক্রিয় নারীরা। তারা প্রতিটি ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন আবার পুরুষের সঙ্গে মিছিলেও অংশ নিচ্ছেন। টঙ্গী ৪৭ নম্বর ওয়ার্ডের এক নারী ভোটার নাছরিন বলছেন, এই ওয়ার্ডের কাউন্সিলর তেমন একটা কাজ করেননি। তাই এবার নতুন প্রার্থী আহসান উল্লার ঠেলাগাড়ি মার্কার জন্য কাজ করছি। আশা করছি তার বিজয় নিশ্চিত। ৪৪ নম্বর ওয়ার্ডের নারী ভোটার সালমা আক্তার বলেন, এই ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মাজহারুল ইসলাম জনপ্রিয় ছিলেন। তাই তার পক্ষে কাজ করছি। এই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মাজহারুল ইসলাম দিপু বলেন, নারীদের অনেক ভোট। তাই তাদের মতপ্রকাশের জন্য কাজ করছি। এই চিত্র সব এলাকায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর