Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৯ ১৬:৩৪

দেশের বিভিন্ন নদীর ভাঙন রোধে কাজ করছে সরকার: পানি সম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি

দেশের বিভিন্ন নদীর ভাঙন রোধে কাজ করছে সরকার: পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নদী ভাঙনের হাত থেকে দেশকে রক্ষায় কাজ করছে পানি সম্পদ মন্ত্রণালয়। এ কারণে এবার কোথাও বড় ধরনের ভাঙন দেখা যায়নি। পদ্মার ভাঙন থেকে শরীয়তপুরকে রক্ষায় প্রায় এগারোশত কোটি টাকা ব্যয়ে শুরু করা প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। 

শনিবার সকাল সাড়ে ১১টায় শরীয়তপুর জেলার নড়িয়া ও জাজিরা উপজেলার ডান তীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

পরে ৫ কোটি ১৭ লাখ ৩১ হাজার ২শ ৯১ টাকা ব্যয়ে নড়িয়া উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারণ ও হলরুম নির্মাণ কাজের 
উদ্বোধন করেন উপমন্ত্রী। 

এসময় তিনি আরও বলেন, আগামী বর্ষা মৌসুমে যাতে শরীয়তপুরবাসী পদ্মা নদীর ভাঙনের কবলে না পড়ে সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। এছাড়া দেশের বিভিন্ন নদীর ভাঙন রোধে কাজ করা হচ্ছে।

উপমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশ উন্নয়নশীলের দিকে এগিয়ে চলছে। এখন পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প গুলো দ্রুত বাস্তবায়ন হচ্ছে। এখন বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে-পেছনে ফেরার সময় নাই। প্রধানমন্ত্রী সেই লক্ষ্যে কাজ করছেন।

এসময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলার চেয়ারম্যান ইসমাইল হক, ইউএনও জয়ন্তী রায়, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী রাড়ী, পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা পরিষদের সদস্য আ. কাওয়ম পাইক, জেলা আওয়ামী লীগের সদস্য খবির হোসেন বাচ্চু প্রমুখ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য