শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:০০

'প্রধানমন্ত্রীর নির্দেশে আনসার বাহিনীকে সৃজন করা হয়েছে'

কালিয়াকৈর প্রতিনিধি

'প্রধানমন্ত্রীর নির্দেশে আনসার বাহিনীকে সৃজন করা হয়েছে'

আমাদের আনসার বাহিনীরা চৌকোস একটি বাহিনী হিসেবে আজকে প্যারেডের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে। সব সময় আনসার বাহিনীরা ভাল কাজ করে থাকে। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এই ব্যাটালিয়নকে সৃজন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকালে গাজীপুরে কালিয়াকৈর সফিপুর সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ)’ সমাপনী কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্ল্যাগ রেইজিং’ অনুষ্ঠিন শেষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ আমাদের করে দিয়েছেন, সেই নীতিমালা অনুসরণ করেই আমরা চলছি। 
 
এসময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের(আনসান ও সীমান্ত) জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত-সচিব সায়েদ আলী,  অতিরিক্ত মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল,  উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল কামাল মামুনসহ সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।সমাপনী কুচাকাওয়াজে ১১৮৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে। তারা ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে। 

অনুষ্ঠানে ওমর ফারুককে সেরা ড্রিল, ফয়সাল কবিরকে সেরা ফায়ারার এবং শাহিন আলমকে চৌকস প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার প্রদান করা হয়।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর