শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ১৬:৫৭
প্রিন্ট করুন printer

সন্ধ্যা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত বাঁধ-সড়ক সংস্কারের নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সন্ধ্যা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত বাঁধ-সড়ক সংস্কারের নির্দেশ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

বরিশালের উজিরপুরের সাতলা-বাঁগধা বিলাঞ্চলে সন্ধ্যা নদীর আকস্মিক ভাঙনে ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

শুক্রবার সকালে তিনি স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম এবং পানি উন্নয়ন বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে সাতলা-বাঁগধা বেড়িবাঁধের ৩ নম্বর পোল্ডারের ক্ষতিগ্রস্ত রাজাপুর এলাকা পরিদর্শন করেন। 

বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ায় বাঁধের উপর নির্মিত এলজিইডি’র সড়কও দেবে গেছে। এ কারণে ওই এলাকার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। খবর পেয়ে ওই এলাকা পরিদর্শন করে জরুরি ভিত্তিতে বেড়িবাঁধ এবং সড়ক সংস্কার করে দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী। 

এ সময় পানি সম্পদ প্রতিমন্ত্রীর সাথে স্থানীয় এমপি ছাড়াও পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সফিউদ্দিন এবং নির্বাহী প্রকৌশলী দিপক রঞ্জন দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
 
বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দিপক রঞ্জন দাস জানান, সাতলা-বাঁগধা বেড়িবাঁধের উপর দিয়ে এলজিইডি’র পাকা রাস্তা রয়েছে। বেড়িবাঁধের ৩ নম্বর পোল্ডারের রাজাপুর এলাকা সম্প্রতি সন্ধ্যা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়ে এলজিইডি’র পাকা রাস্তা দেবে যায়। এতে ওই এলাকা দিয়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে প্রতিমন্ত্রী সরেজমিন পরিদর্শন করে দ্রুত বেড়িবাঁধ সংস্কার করে সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার নির্দেশ দেন। প্রতিমন্ত্রীর নির্দেশের পরপরই দ্রুত গতিতে পোল্ডার সংস্কারের কাজ শুরু হয় বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর