শিরোনাম
২২ অক্টোবর, ২০২১ ১৭:০৭

'নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার'

কুড়িগ্রাম প্রতিনিধি:

'নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার'

নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি আজ কুড়িগ্রামে বন্যা ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। দুপুরে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ি বাজারে তিস্তার আকস্মিক বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে প্রতিমন্ত্রীর সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলীসহ অন্যান্যরা।

এসময় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে যে দুর্যোগগুলোকে তালিকাভুক্ত করা হয়েছে তার মধ্যে নদী ভাঙন একটি। এবার তেমন বন্যা না হলেও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে এসব পরিবারের তালিকা করে পাকা ঘর করে দেয়া হবে। তিস্তার আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৪টি জেলায় ৫০ মেট্রিক টন চাল, ৫ লাখ করে টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনো খাবারসহ শিশু ও পশু খাদ্য দেয়া হয়েছে। এছাড়াও প্রত্যেক জেলায় ১শ বান্ডেল করে টিন দেয়া হবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর