১৭ অক্টোবর, ২০১৫ ১১:৫৯

৩০ হাজার টাকায় সন্তান বিক্রির চেষ্টা!

অনলাইন ডেস্ক

৩০ হাজার টাকায় সন্তান বিক্রির চেষ্টা!

প্রতীকী ছবি

নিজের গর্ভে ধারণ করা সন্তান একটু কেঁদে উঠলেই মা অস্থির হয়ে পড়েন। এই রীতি পৃথিবীর আদি থেকেই। এমনি অবুঝ জীবজন্তুও। আর সেই মা কি না নিজের সন্তানকে অন্যের কাছে বিক্রি করে দিচ্ছেন! তাও আবার এই বর্তমান সভ্য পৃথিবীতে।

সম্প্রতি এমনই একটা ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। ১৯ মাস বয়সী ওই শিশুকে বিক্রির সময় তার মাকে আটক করেছে দেশটির পুলিশ। ২০ বছর বয়সী ওই মাকে আদালতে হাজির করা হবে বলে মনে করা হচ্ছে। ৩৮০ ডলারের (৩০ হাজার টাকা প্রায়) বিনিময়ে শিশুটি বিক্রি করা হচ্ছিল।

বিবিসির খবরে বলা হয়েছে, ম্যাজিস্ট্রেট আদালতে ওই নারীর বিরুদ্ধে মানবপাচারের অভিযোগ আনা হতে পারে। দক্ষিণ আফ্রিকার পিয়েটারমারিতবার্গে এ ঘটনা ঘটে। শিশুটি বিক্রির ব্যাপারে স্থানীয় একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়া হয়।

পুলিশ বলেছে, ওই বিজ্ঞাপনের সূত্র ধরে তারা শিশুটিকে ক্রয় করতে যায়। শিশুটির মায়ের সঙ্গে কথা বলার এক পর্যায়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

ব্রিগেডিয়ার হ্যাংকওয়ানি মুলাদজি নামের এক কর্মকর্তা বলেন, ‘কেউ আমাদের বিজ্ঞাপনটির ব্যাপারে তথ্য দেয়। এরপর আমরা ওই নারীর সঙ্গে যোগাযোগ করি এবং মঙ্গলবার তার সঙ্গে দেখা করে তাকে আটক করি।’

বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর