Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ০১:৩৪
আপডেট : ২০ মার্চ, ২০১৯ ০২:৪৩

ছাত্রীদের ক্লাসে 'প্রেমের ফর্মুলা' শিখিয়ে শিক্ষক বরখাস্ত (ভিডিও)

অনলাইন ডেস্ক

ছাত্রীদের ক্লাসে 'প্রেমের ফর্মুলা' শিখিয়ে শিক্ষক বরখাস্ত (ভিডিও)
সংগৃহীত ছবি

আদতে তিনি মূলত একজন গণিতের শিক্ষক। গণিত পড়ানোর জন্য নিয়োগ পেয়েছিলেন কলেজে । তবে তিনি বোর্ডে গণিতের নয়, ফর্মুলাও লিখলেন প্রেমের। ভারতের হরিয়ানায় ঘটেছে এই ঘটনা।

হরিয়ানার কার্নালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেনের অ্যাসিট্যান্ট প্রফেসর চরণ সিংহ। তিনি ওই কলেজে গণিতেরক্লাস নিয়ে থাকেন। সম্প্রতি তিনি গণিতের ফর্মুলার বদলে প্রেমের ফর্মুলা শেখালেন ছাত্রীদের। সেই প্রেমের ফর্মুলা সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।   

ভিডিওতে দেখা যায়, ব্ল্যাকবোর্ডে ওই প্রফেসর লিখেছেন, ‘ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ’। আবার পরের লাইনে লেখা, ‘ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ’। এই সব ফর্মুলার মাধ্যমে তিনি বুঝিয়েছেন ভালো সম্পর্কের গোড়ার কথা হল, ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ। 

এখানেই শেষ ণোয়, সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কী ধরনের পরিবর্তন আসে সে সবও বুঝিয়েছেন ওই প্রফেসর। তিনি বলেছেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’  

প্রফেসরের মুখে এই সব বর্ণনা শুনে ক্লাসের মধ্যে হাসিতে ফেটে পড়তে দেখা গেছে ছাত্রীদের। তবে প্রেমের ফর্মুলা শিখিয়ে খেসারতও দিতে হয়েছে প্রফেসর চরণ সিংহকে। ভিডিওটি ভাইরাল হতেই তা পৌঁছে যায় কলেজের প্রিন্সিপালের কাছে। তারপর তাকে বরখাস্ত করা হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য