Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ২১:৩৪
আপডেট : ২০ মার্চ, ২০১৯ ২১:৪০

জিন্স প্যান্ট প্রাণ বাঁচালো জার্মান নাবিকের (ভিডিও)

অনলাইন ডেস্ক

জিন্স প্যান্ট প্রাণ বাঁচালো জার্মান নাবিকের (ভিডিও)
সংগৃহীত ছবি

একটি জিন্সের প্যান্ট বাঁচিয়ে দিল এক ব্যক্তির প্রাণ। কূল কিনারাহীন উত্তাল সমুদ্রে নিজের উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচে এক জার্মান নাবিকের। চলতি মাসের ৬ তারিখে নিউজিল্যান্ডের তীরবর্তী উত্তাল ওশানিয়া সাগরে এ ঘটনা ঘটে।

আর্নে মুর্কে নামের ৩০ বছর বয়সী ওই নাবিক নিজের জিন্সের প্যান্ট দিয়ে সাময়িকভাবে এক ধরনের লাইফ জ্যাকেট তৈরি করে ফেলেন। যার সাহায্যে তিনি তিন ঘণ্টা ওই সমুদ্রে ভেসেছিলেন। পরে উদ্ধারকারী দল নীল সমুদ্রে হেলিকপ্টারে চড়ে প্রায় সাড়ে তিন ঘণ্টা খোঁজ করে তাকে চিহ্নিত করে। তারা দেখতে পান নিখোঁজ নাবিক পানিতে দিব্যি ভাসছেন। এরপর তারা তাকে উদ্ধার করে ডাঙার নিয়ে আসেন।

জানা যায়, আর্নে মুর্কে নিজের ভাই তোলাগা বে'র সঙ্গে নৌকা উল্টে নিউজিল্যান্ডের উত্তর উপকূলে ভেসে পড়েছিলেন।তোলাগা ভাইয়ের দিকে লাইফ জ্যাকেট ছুড়ে দিলেও স্রোতে ভেসে যাওয়ায় মুর্কে সেটিকে ধরতে পারেননি।

মুর্কে বলেন, ‘কপালজোড়ে জিন্স দিয়ে লাইফ জ্যাকেট বানানোর কায়দাটা জানতাম।জিন্সটা না থাকলে আজ হয়তো আমি বেঁচেই থাকতাম না। সত্যি ওটাই আমার প্রাণ বাঁচালো।'

মুর্কে জিন্সের দু'টি পায়ের শেষ প্রান্তে গিঁট বাঁধেন এবং সেই দু'টোকে বাতাসে ভর্তি করেন এরপর অন্য প্রান্তটি আটকে বায়ু ভরা লাইফ জ্যাকেটের মতো তৈরি করে ফেলেন। 

 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য