Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০১৯ ০১:৪৪

ভবঘুরেকে ডেবিট কার্ড ও পিন নম্বর দিলেন ব্রিটিশ যুবক, অতঃপর...!

অনলাইন ডেস্ক

ভবঘুরেকে ডেবিট কার্ড ও পিন নম্বর দিলেন ব্রিটিশ যুবক, অতঃপর...!
সংগৃহীত ছবি

ব্রিটেনের মতো ধনী দেশেও ভিক্ষা করেন মানুষ। অসংখ্য গৃহহীন মানুষকে দেখতে পাওয়া যায় ব্রিটেনের রাস্তায়। একটু খাবারের আশায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকেন রেস্তোরাঁর সামনে। যদি কেউ দয়া করে খাবার খেতে দেন সেই আশায়। ব্রিটেনের নিউক্যাসেলে রাস্তার ধারে সেকারণেই দাঁড়িয়েছিলেন এক ভবঘুরে যুবক। 

মুখ ভর্তি দাঁড়ি, পরনে ছেঁড়া জামা প্যান্ট। হ্যারির বার নামে একটি রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে খাবার চাইছিলেন তিনি। হঠাৎ করে বারের ভেতর বসে থাকা এক যুবক তাকে ভেতরে ডাকেন। ভবঘুরে ভেতরে যেতেই ওই যুবক তার হাতে নিজের ডেবিট কার্ড এবং পিন নম্বর লিখে দেন। সেই সঙ্গে বলেন, যতটা টাকা প্রয়োজন সেটা যেন এই কার্ড দিয়ে তুলে নেন তিনি। 

যুবকের কাণ্ড দেখে চমকে গিয়েছিলেন রেস্তোরাঁর মালিক থেকে বেয়ারা সকলেই। ভবঘুরে কিন্তু একবারের জন্যও বিচলিত হননি। সেই কার্ড নিয়ে সোজা তিনি চলে যান রাস্তার ধারের এটিএমে। সেখান থেকে ওই যুবকের দেওয়া ডেবিট কার্ড ব্যবহার করে ২০ পাউন্ড (১,৮২৫ টাকা)‌‌ তোলেন। টাকা তোলার পর ডেবিট কার্ড এবং এটিএম থেকে বেরোনো টাকার হিসেবের কাগজ ফেরত দিয়ে যান ওই যুবককে। 

পুরো ঘটনাটি নিজের মোবাইলে রেকর্ড করেন সেই রেস্তরাঁয় থাকা জ্যাক নামে ২৭ বছরের এক যুবক। ওই রেস্তরাঁতেই দীর্ঘদিন কাজ করছেন জ্যাক। তিনি জানিয়েছেন, প্রতিদিনই এখানে রাস্তায় অসংখ্য ভবঘুরে টাকা এবং খাবার চায়। কেউ টাকা দেন কেউ খাবার। তবে এই ধরনের ঘটনা এই প্রথম ঘটল। মোবাইলে করা ভিডিওটি নিজের ফেসবুকে শেয়ার করেছিলেন জ্যাক। তারপরেই সেটি ভাইরাল হয়ে যায়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য