প্রকাশ : ১০ নভেম্বর, ২০১৯ ২২:১৬
আপডেট : ১০ নভেম্বর, ২০১৯ ২২:২০

রংধনুর ভেতর দিয়ে উড়ছে বিমান, ভিডিও ভাইরাল!

অনলাইন ডেস্ক

রংধনুর ভেতর দিয়ে উড়ছে বিমান, ভিডিও ভাইরাল!

আকাশ দিয়ে উড়ে চলেছে বিমান। আর তাকে ঘিরে রয়েছে আস্ত এক রংধনু বলয়! এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখে মনে হচ্ছে যেন স্বর্গের সৌন্দর্য্য সঙ্গে নিয়ে উড়ে চলেছে সে বিমান। সে ভিডিও আবার শুট করা হয়েছে অন্য এক বিমান থেকে। আকাশপথে অপূর্ব এক অভিজ্ঞতার সাক্ষী হয়েছেন চীনের এক যাত্রী।

ভিডিওটি কয়েক দিন আগেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ওই ব্যক্তি। তার পরেই ভাইরাল হয়ে যায় সেটি। ভিডিও দেখে মনে হচ্ছে, যেন রংধনুটিকে সঙ্গে নিয়েই তার ভেতর দিয়ে উড়ে চলেছে প্লেনটি। সাত-রঙের বলয় যেন ঘিরে রয়েছে তাকে।

এই ভিডিও দেখে অনেকেই ভেবেছেন অলৌকিক কোনও কাণ্ড। অনেকে আবার অভিযোগ তুলেছেন, ভিডিওটি এডিটেড। কিন্তু শেষমেশ হতাশ হয়েছেন দু’পক্ষই। কারণ বিশেষজ্ঞরা ইতিমধ্যেই দাবি করেছেন, পুরো বিষয়টিই অপটিক্যাল ইলিউশন। যে প্লেনটিতে ওই যাত্রী যাচ্ছিলেন, সেই প্লেনটিরই ছায়া নাকি মেঘের বুকে পড়েছিল। সেই ছবিই ওই যাত্রী তুলেছেন বিমানের ভিতরে বসে।

চীনের আবহাওয়াবিদ বিয়ান ইয়াং ব্যাখ্যা করেছেন, যাত্রিবাহী ওই বিমানের ভিতরে জ্বলা আলো মেঘের গায়ে প্রতিফলিত হয়ে রংধনু রঙের বলয় এবং বিমানের ছায়ার জন্ম দিয়েছিল। তাই ওই যাত্রী দেখেছেন, যেন রংধনুকে সঙ্গী করে বিমান উড়ছে আকাশ দিয়ে। তার ভিডিওতে ধরা পড়েছে সে দৃশ্যই। সূত্র : দ্য ওয়াল।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য