শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ১১:০০
আপডেট : ১৩ নভেম্বর, ২০১৯ ১২:৪৯

পর্যটক টানতে নারী পুলিশদের 'হট' প্যান্ট পরার নির্দেশ মেয়রের

অনলাইন ডেস্ক

পর্যটক টানতে নারী পুলিশদের 'হট' প্যান্ট পরার নির্দেশ মেয়রের

পর্যটক টানতে এক অভিনব উদ্যোগ নিয়েছেন এক লেবানিজ মেয়র! যা নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে বিতর্ক। তার নির্দেশ, নিজ এলাকার মধ্যে নারী পুলিশ সদস্যদের হট প্যান্ট পরতে হবে। মাস খানেক আগের সেই নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই বদলে গেছে তাদের ইউনিফর্মও। বর্তমানে পথে-ঘাটে মাথায় লাল টুপি সঙ্গে কালো রঙের হট প্যান্ট আর টি-শার্ট পরে ট্রাফিক-সহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব সামলাতে দেখা যাচ্ছে একদল সুন্দরী তরুণীকে। কালো টি-শার্টের এক কোনায় লেখা রয়েছে ‘POLICE’।

জি নিউজের খবর, অদ্ভুত এই সিদ্ধান্ত নিয়েছেন লেবাননের ম্যাটন জেলার ব্রুমানা শহরের মেয়র পিয়েরে আক্সার। ব্রুমানার মেয়রের এই সিদ্ধান্ত নিয়ে শহরে বিতর্ক চললেও এর পেছনে নির্দিষ্ট কয়েকটি কারণ রয়েছে বলে জানাচ্ছেন পিয়েরে আক্সার। মেয়রের যুক্তি, শহরে পর্যটক টানতেই এখানকার নারী পুলিশদের হট প্যান্ট পরার নির্দেশ দিয়েছেন তিনি। শুধু তাই নয়, পুলিশ সদস্যদের দীর্ঘদিনের ইউনিফর্মের আধুনিকীকরণের জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্রুমানার মেয়রের মতে, একটা সময় মেয়েদের জিন্স পরাকেও অশালীন পোশাকের তালিকায় রাখা হতো। তবে বর্তমানে মানুষের ভাবনা চিন্তায় বদল এসেছে। তাই পুলিশের ইউনিফর্মেরও পরিবর্তন হওয়া জরুরি।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ হইচই শুরু হয়ে গেছে। তবে ব্রুমানা শহরের নারী পুলিশরা মেয়রের এই সিন্ধান্তে বেশ খুশি। সংবাদ মাধ্যমকে এই পুলিশ সদস্যরা জানান, তারা সবাই শিক্ষার্থী। বয়স ২০-এর কোঠায়। বিষয়টি তারা উপভোগ করছেন।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য