৯ জানুয়ারি, ২০২২ ২০:০৬

‘উসকানি’ দেয়া গানের কারণে বিয়ের আসরেই স্ত্রীকে তালাক!

অনলাইন ডেস্ক

‘উসকানি’ দেয়া গানের কারণে বিয়ের আসরেই স্ত্রীকে তালাক!

প্রতীকী ছবি

বিশ্বের বিভিন্ন দেশে সম্প্রতিক বছরগুলোতে বিচ্ছেদের ঘটনা তুলনামূলকভাবে বেড়ে চলেছে। বিয়ে-বিচ্ছেদের নানা ঘটনা হরহামেশাই শোনা যায়। তাই বলে তুচ্ছ কারণে বিয়ের আসরেই স্ত্রীকে তালাক দেওয়ার ঘটনা বেশি নেই। এবার গানের কারণে বিয়ের আসরেই স্ত্রীকে তালাক দিলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে ইরাকের বাগদাদে। খবর গালফ নিউজের।

জানা গেছে, বিয়ের আসরে একটি সিরিয়ার ‘উসকানিমূলক’ গানের কারণেই স্ত্রীকে তালাক দেন ওই ইরাকি যুবক। গানের কথাগুলো অনেকটা এরকম “‘আমি তোমাকে নিয়ন্ত্রণ করব; আমার কঠোর নির্দেশে তোমাকে শাসন করা হবে; 'যদি তুমি রাস্তায় অন্য মেয়েদের দিকে তাকাও আমি তোমাকে পাগল করে দেব; 'হ্যাঁ, আমি তোমাকে নিয়ন্ত্রণ করব; 'তুমি আমার সোনা; 'যতদিন তুমি আমার সঙ্গে থাকবে, ততক্ষণ তুমি আমার নির্দেশে চলবে; 'আমি অহংকারী, আমি অহংকারী।'”

মূলত গানটি সিরিয়ার গায়ক লামিস কানের গাওয়া। ‘মেসায়তারা’ শিরোনামের এই গানটিই বিয়ের আসরে ওই দম্পতির বিচ্ছেদের অন্যতম কারণ বলে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।  তবে কনে কিন্তু মোটেও ওই গানটি গাচ্ছিলেন না। তার ‘অপরাধ’ ছিল ওই গানের তালে তালে বিয়ের আসরে কেন নেচেছে!

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের আসরে ‘মেসায়তারা’ গানের তালে তালে নাচচ্ছিলেন ওই কনে। বর আর তার পরিবার বিশেষ ওই গানের সঙ্গে নাচকে উসকানি হিসেবেই দেখছিলেন। তাই বর প্রথমে এ নিয়ে কনের সঙ্গে বাকবিতণ্ডা শুরু করেন। এক পর্যায়ে বিয়ের আসরেই কনেকে তালাক দেন। এ ঘটনা এলাকায় আলোচনার জন্ম দিয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর