২ ডিসেম্বর, ২০২৩ ১৭:০৮

যৌতুক না পেয়ে বিয়ের আসর ত্যাগ, পরে পুলিশের ভয়ে যৌতুক ছাড়াই বিয়ে

নেত্রকোনা প্রতিনিধি

যৌতুক না পেয়ে বিয়ের আসর ত্যাগ, পরে পুলিশের ভয়ে যৌতুক ছাড়াই বিয়ে

পুলিশের ভয়ে অবশেষে যৌতুক ছাড়াই বিয়ে করেছেন বিয়ের আসর থেকে চলে যাওয়া সেই বর। এর আগে ধুমধাম করে বিয়ের আয়োজনে ৪০ জন বরযাত্রী নিয়ে খাওয়া দাওয়া শেষে যৌতুক না পেয়ে বিয়ে বাড়ি থেকে চলে গিয়েছিলেন বর। পরে কনের বাবা বর ও বরের বাবাসহ ৩ জনকে আসামি করে কলমাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করার সাথে সাথেই শুক্রবার দুপুরে পুলিশ যায় বরের বাড়িতে। এ ঘটনায় শুক্রবার রাতেই বিয়ে সম্পন্ন করে যৌতুক দাবিদার সেই বর পক্ষ। 

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবুল কালাম শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পরে দুই পক্ষের সমঝোতায় শুক্রবার রাতেই এ বিয়ে সম্পন্ন হয়।  
    
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার (২৫) সাথে একই উপজেলার পার্শ্ববর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের বাবুল মিয়ার মেয়ে তানিয়া খাতুনের (২০) বিয়ের দিন ধার্য্য হয়। গত বৃহস্পতিবার বিকেলে এ বিয়ে হওয়ার কথা ছিল। সময়মতো বর তার আত্মীয় স্বজনসহ ৪০ জনকে নিয়েও এসেছিলেন। খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রমও শুরু হয়েছিল। 
কিন্তু বাধ সাধলো যৌতুক নিয়ে। 

বরের পক্ষ থেকে ৭০ হাজার টাকা যৌতুক চাওয়ায় কনের পরিবার তা দিতে অপারগতা প্রকাশ করায় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বিয়ের আসর ছেড়ে বরের লোকজন বরকে নিয়ে চলে যান। পরে এ নিয়ে শুক্রবার দুপুরে কনের বাবা বাবুল মিয়া বাদী হয়ে বর, বরের বাবাসহ এক আত্মীয়র নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

বরের মামা সবুজ মিয়া বলেন, বিষয়টি আমাদের দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি ছিল। এ নিয়ে শুক্রবার দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। পরে আমরা বর ও কনের পক্ষের লোকজনের মধ্যে কথা বলে যৌতুক ছাড়াই এ বিয়ে সম্পন্ন করি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর