১৯ জানুয়ারি, ২০২১ ২১:৪২

শেরপুরে ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, ২ জনের বাতিল

শেরপুর প্রতিনিধি

শেরপুরে ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, ২ জনের বাতিল

শেরপুর পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাই শেষে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে শেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগ থেকে গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, বিএনপি থেকে এবিএম মামুনুর রশিদ পলাশ, বিএনপির বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মান্নান (বিএনপি বিদ্রোহী), প্রকৌশলী আতাউর রহমান (স্বতন্ত্র) ও আনোয়ার সাদাত সুইট (স্বতন্ত্র)।

অন্যদিকে, মামলার তথ্য গোপনের কারণে স্বতন্ত্র প্রার্থী আরিফ রেজা ও ত্রুটিজনিত কারণে আল-আমিনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।

এদিকে সাধারণ আসনের মোট ৫৭ সদস্য পদের মধ্যে ৫৩ জনের প্রার্থিতা বৈধ ও ৪ জনের প্রার্থিতা বাতিল এবং  সংরক্ষিত আসনের মোট ১৮ প্রার্থীর মধ্যে ১৬ জনের প্রার্থিতা বৈধ ও ২ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন। ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হবে।

আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডে মোট ৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এই পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর