১ মার্চ, ২০২১ ১৪:৩১

ব্রাহ্মণবাড়িয়ায় জামানত হারিয়েছেন ৩ মেয়র প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় জামানত হারিয়েছেন ৩ মেয়র প্রার্থী

জামানত হারানো তিন মেয়র প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে তিনজন মেয়র প্রার্থী জামানত হারিয়েছেন। নির্বাচনী বিধি মোতাবেক প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তাঁদের জামানত বাজেয়াপ্ত করছে নির্বাচন কমিশন। এ নির্বাচনে ছয়জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। 

জামানত বাজেয়াপ্ত হওয়া মেয়র প্রার্থীরা হলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী মো. নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মালেক ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল কারীম। রবিবার রাত সাড়ে নয়টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়ার কবির ২৮ হাজার ৫৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. জহিরুল হক পেয়েছেন আট হাজার ১৩২ ভোট, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নজরুল ইসলাম পেয়েছেন ৩৮৭ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মালেক পেয়েছেন ৯৭২ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া ১৮ হাজার ৩৬১ ভোট ও আব্দুল কারীম পেয়েছেন এক হাজার ৪৪৮ ভোট।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ভোট দিয়েছেন ৫৭ হাজার ৭৯৮ জন। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৫৭ হাজার ৮৫৪। আর বাতিলকৃত ভোটের সংখ্যা ১৪৪। প্রদত্ত ভোটের হিসেবে আট ভাগের এক ভাগ ভোট সাত হাজারের কিছু বেশি। কিন্তু মেয়র পদে লড়া ছয়জন প্রার্থীর মধ্যে আব্দুল কারীম, আব্দুল মালেক ও মো. নজরুল ইসলাম সেই ভোট পাননি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান জানান, কোনো প্রার্থী যদি প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পান তাহলেই নির্বাচন কমিশনের কাছে দেয়া তাঁর জামানত বাজেয়াপ্ত করা হয়। 

এর আগে রবিবার সকাল ৮টা থেকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪৮টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার মোট ভোটার এক লাখ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ ও নারী ভোটার ৬০ হাজার ৯৪২ জন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর