Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ২২:১০

জেলা প্রশাসকদের মাধ্যমেই সরকারের নীতি প্রতিষ্ঠা পেয়ে থাকে: ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক

জেলা প্রশাসকদের মাধ্যমেই সরকারের নীতি প্রতিষ্ঠা পেয়ে থাকে: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে মাঠপর্যায়ে নীতি বাস্তবায়নে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জেলা প্রশাসকদের মাধ্যমেই সরকারের নীতি প্রতিষ্ঠা পেয়ে থাকে। সংসদ সরকারের আইন বিভাগে। আইন বিভাগের সাথে নির্বাহী বিভাগের সমন্বয় খুবই গুরুত্বপূর্ণ। কারণ আইন প্রণয়নের পর সেটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করেন আপনারা, সরকারের কর্মকর্তারা। জেলা প্রশাসন কর্মকর্তাদের দক্ষতা ও দায়িত্বশীলতার ওপর জনগণের সেবা প্রাপ্তি নির্ভর করে। তাই জনগণের দোরগোড়ায় আপনাদেরই সরকারি সেবা পৌঁছে দিতে হবে। জনগণের মৌলিক অধিকার পূরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকর সিদ্ধান্ত দিতে হবে।

সংসদ ভবনের শপথ কক্ষে আজ ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৯’ কর্মসূচির অংশ হিসেবে সংসদের স্পিকারের সাথে সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে সফরে থাকায় ডেপুটি স্পিকার দেশের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম। জাতীয় সংসদের পক্ষ থেকে স্বাগত ও ধন্যবাদ জানান চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি। 

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের পক্ষ থেকে জাতীয় সংসদের স্থাপত্য শৈলী ও সংসদ কার্যক্রমের উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী ও বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বক্তব্য দেন। 

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। জনপ্রতিনিধিদের সহযোগিতায় জেলা প্রশাসকদের দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে অচিরেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। জেলা প্রশাসন কর্মকর্তাদের দক্ষতা ও দায়িত্বশীলতার ওপর নির্ভর করে উন্নয়নের লক্ষ্য অর্জন। এজন্য দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি। ডিসিদের সাথে জনপ্রতিনিধিদের সমন্বয় আছে বলেই উন্নয়ন এত তরান্বিত হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। 

চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম,  হুইপ সামশুল হক চৌধুরী, সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া, সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর