২৫ আগস্ট, ২০১৯ ১৭:৫৩

কুমিল্লায় রাষ্ট্রীয় মর্যাদায় মোজাফফর আহমদকে দাফন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় রাষ্ট্রীয় মর্যাদায় মোজাফফর আহমদকে দাফন

উপমহাদেশের বাম রাজনীতির অন্যতম পুরোধা, মুজিবনগর সরকারের উপদেষ্টামন্ডলীর মধ্যে বেঁচে থাকা সর্বশেষ সদস্য ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-মোজাফফর) প্রধান অধ্যাপক মোজাফফর আহমদকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। 

রবিবার বাদ জোহর কুমিল্লার দেবিদ্বারের এলাহাবাদ গ্রামের বাস ভবনের সামনে তাকে সমাহিত করা হয়েছে। 

এর আগে সকাল সোয়া ১০টায় কুমিল্লার টাউন হল মাঠে তৃতীয় নামাজে জানাযা এবং বাদ জোহর দেবিদ্বারের এলাহাবাদ গ্রামে চতুর্থ জানাযা এবং রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করা হয়। 

এসময় জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা উপস্থিত ছিলেন। 

কুমিল্লা টাউন হল মাঠে মরহুমের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পক্ষে আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মো. ওমর ফারুক, জেলা ন্যাপ ও কমিউনিস্ট পার্টি। 

দেবিদ্বারে জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক রাষ্ট্রদূত মো. আবদুল হান্নান, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ, জাপা নেতা অধ্যাপক ইকবাল হোসেন রাজু, ন্যাপ নেতা জিএম কবির, আবদুল্লাহ আল কাফি রতন, সফিক শিকদার, মোশতাকুর রহমান ফুল মিয়া, চেয়ারম্যান সিরাজুল ইসলাম, আবদুল হাকিম ও মরহুমের ছোট ভাই খোরশেদ আহমেদ। 

পরে রাজী মোহাম্মদ ফখরুল এমপি, সাবেক মন্ত্রী এএফএম ফখরুল ইসলাম মুন্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ, ন্যাপ, সিপিবি, দেবিদ্বার প্রেসক্লাব, জাফরগঞ্জ মীর আবদুল গফুর বিশ্ববিদ্যালয় কলেজ, জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদালয় কলেজ, এলাহাবাদ মহাবিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়।
 
গত শুক্রবার ৭টা ৪৯ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই বর্ষিয়ান রাজনীতিবিদ ইন্তেকাল করেন। মৃত্যকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন, বন্ধ-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী আমেনা আহমেদ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে নবম ও দশম সংসদের সাংসদ নির্বাচিত হন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর