Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৮

ছাত্রদলের কাউন্সিলে স্থগিতাদেশ দেয়া গভীর চক্রান্ত: রিজভী

নিজস্ব প্রতিবেদক

ছাত্রদলের কাউন্সিলে স্থগিতাদেশ দেয়া গভীর চক্রান্ত: রিজভী
ফাইল ছবি

ছাত্র দলের কাউন্সিলে আদালতের স্থগিতাদেশ সরকারের কারসাজিতেই হয়েছে অভিযোগ করে একে ‘গভীর চক্রান্তমূলক’ বলেছে বিএনপি। গত রাতে এক জরুরী সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘‘ছাত্র দলের কাউন্সিলের স্থগিতাদেশ দেয়া গভীর চক্রান্তমূলক। সরকারের কারসাজিতেই এহেন আদেশ প্রদান করা হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্র দলের কাউন্সিলকে কেন্দ্র করে কাউন্সিলরদের মধ্যে যে উৎসাহ ও স্বতঃস্ফূর্ততার স্ফুরণ সৃস্টি হয়েছিলো সেটিকে বানচাল করার জন্যই এই আদেশ সরকারের মাস্টার প্ল্যানের অংশ বলে আমরা মনে করি। সরকার আদালতকে দিয়ে নিষেধাজ্ঞা জারির মাধ্যমে ছাত্র দলের কাউন্সিল বন্ধ করার বিএনপি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।”

কাউন্সিলের বিষয় কি সিদ্ধান্ত জানতে চাইলে রিজভী বলেন, ‘‘কালকে সিনিয়র নেতারা বৈঠক করবেন তারপরে পরবর্তী সিদ্ধান্ত আপনারা জানতে পারবেন।”

ছাত্র দলের সাবেক কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর দায়ের করা মামলা সম্পর্কে রিজভী বলেন, ‘‘আমানের দায়ের করা মামলায় কাউন্সিল স্থগিতাদেশ –এটা সম্পূর্ণরূপে অযৌক্তিক। যে ছেলেটি নিজে এই কাউন্সিলে কোনো পদে প্রার্থীও নয় এবং সে নিজে কাউন্সিলরও নয়। অথচ তার করা মামলা ছাত্র দলের কাউন্সিলের ওপর অস্থায়ী নি্ষেধাজ্ঞা দেয়া হলো। কোনো বিচার বিশ্লেষন ও যুক্তি-তর্ক ছাড়া এই আদেশ দেয়া আমরা মনে করি গভীর চক্রান্তমূলক।”

তিনি বলেন, সুষ্ঠু, সুন্দর ও গণতান্ত্রিক পন্থায় ছাত্র দলের নেতৃত্ব নির্বাচন নসাৎ করতেই সরকারের নির্দেশে এই আদেশ হয়েছে। এটি আওয়ামী লীগ সরকারের প্রতিহিংসা পরায়ণ রাজনীতির আরেকটি অধ্যায় হয়ে থাকবে। এবার রাখঢাক করে নয়, বরং প্রকাশ্যেই আওয়ামী লীগ সরকার আদালতকে দিয়ে তাদের প্রতিহিংসামূলক রাজনীতির চরিত্রটি আবারো উন্মোচিত করলো।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই জরুরী সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনের রিজভীর সাথে সাবেক ছাত্র দলের নেতাদের মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক খায়রুল কবির খোকন, সদস্য ফজলুল হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, রাজীব আহসান, আকরামুল হাসান, হাবিবুর রশীদ হাবিব প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য