শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ২০:২৯

তরুণদের যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক হওয়ার আহ্বান স্পিকারের

নিজস্ব প্রতিবেদক

তরুণদের যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক হওয়ার আহ্বান স্পিকারের
ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, দেশ ও জাতির কল্যাণে জনমত গঠনে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকদের প্রকৃত সত্য জানাতে সহায়তা করে। নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও সকলের কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। এ সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে আরও সতর্ক হওয়ার জন্য তরুণদের প্রতি আহ্বান জানান।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার একটি জাতীয় দৈনিকের চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ আহ্বান জানান।  

সভায় আরও বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামাল উদ্দীন। সভায় সভাপতিত্ব করেন দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক মো. নূর হাকিম। 

স্পিকার বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের অধিকার আদায়ে দীর্ঘ ২৩ বছর আপোষহীন থেকে আন্দোলন সংগ্রাম করেছেন। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর রাজনীতির মূল দর্শন। আর অর্থনৈতিক মুক্তি অর্জনই ছিল তার লক্ষ্য। 

তিনি সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশের রূপকার উল্লেখ করে বলেন, ডিজিটাইজেশনের ফলে আজ বাংলাদেশে গণমাধ্যম বিকাশের সুবর্ণ সময় অতিবাহিত করছে এবং পত্রিকা প্রকাশ সহজ হয়েছে। 

স্পিকার বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের বিস্ময়। বাংলাদেশের ৯২ শতাংশ জনগণ এখন বিদ্যুতের সুবিধা পাচ্ছে এবং দারিদ্রের হার ২১ শতাংশে নেমে এসেছে। এ সময় তিনি ক্ষুধা, দারিদ্র, বঞ্চনা ও বৈষম্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। 

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ-২০২০” উদযাপনের ক্ষণ গণনা শুরু হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ পাবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য