শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৯:১৯

ছুটিতেও ভ্যাট আদায় করবে এনবিআর, সময় চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক

ছুটিতেও ভ্যাট আদায় করবে এনবিআর, সময় চায় এফবিসিসিআই

করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ও ভ্যাট আদায় করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সংস্থাটি ব্যবসায়ীদের কাছ থেকে ভ্যাটের রির্টান দাখিলের জন্য আগামী ১৫ এপ্রিল পর্যন্ত অফিস খোলা রাখছে। যদিও ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই জরিমানা ছাড়াই ভ্যাটের রির্টান দাখিলের সময় বাড়ানোর অনুরোধ করেছে। 

শুক্রবার গণমাধ্যমকে দেওয়া বিজ্ঞপ্তিতে এনবিআর জানায়, আইন অনুযায়ী প্রতি মাসের ১৫ তারিখের মধ্যে ভ্যাট রিটার্ন দাখিলের বাধ্যবাধকতা রয়েছে। সে লক্ষ্যে এনবিআর শুধুমাত্র ভ্যাট রিটার্ন দাখিলের সুবিধার্থে সরকারি সাধারণ ছুটির সময়ে সীমিত আকারে ভ্যাট সার্কেল অফিসসমূহ আগামী ১২ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এর আগে, বৃহস্পতিবার এনবিআর চেয়ারম্যানকে দেওয়া পত্রে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন- এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম অনুরোধ করে বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভ্যাটের রির্টান দাখিল করা অনেক করদাতার পক্ষেই সম্ভব হবে না। আগামী ১৫ এপ্রিল রির্টান দাখিলের সময়সীমা। এই অবস্থায় রির্টান দাখিলের সময়সীমা জরিমানা ছাড়াই বাড়ানোর জন্য অনুরোধ করছি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য