শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৬:২০
আপডেট : ১৩ আগস্ট, ২০২০ ১৭:০১

১৫ আগস্টের মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি নানকের

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্টের মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি নানকের

১৫ আগস্টের খলনায়ক জিয়াউর রহমানসহ আন্তর্জাতিক কুচক্রের মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে স্বেচ্ছাসেবক লীগের আলোকচিত্র প্রদর্শনী ইতিহাস কথা কয় এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দাবি জানান।

১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে নানক বলেন, ১৫ আগস্ট শুধুই কি কিছু উদ্ভ্রান্ত চিন্তার সামরিক অফিসার এই হত্যাযজ্ঞ চালিয়েছে? কি কারণে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে  নির্মমভাবে হত্যা করা হয়েছিল, কি কারণে বাংলাদেশকে উল্টোভাবে প্রতিবাহিত করা হয়েছিল, এ বিষয়গুলো আমাদের রাজনৈতিকভাবে চিন্তা করতে হবে। 

সেদিনের জিয়াউর রহমানের এই গভীর ষড়যন্ত্রের মূল নায়ক উল্লেখ করে তিনি বলেন, শুধু জিয়াউর রহমানই নয় এর পিছনে আন্তর্জাতিক কিছু কুচক্রী মহলের হাত ছিল। সেই কুচক্রী মহল জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের জাতির সামনে মুখোশ উন্মোচন করা আজকের জরুরি প্রয়োজন।  সেদিন যেভাবে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে, শেখ মনিকে নিয়ে যেভাবে অপপ্রচার চালিয়েছে এ সময়ে এসেও সেই কুচক্রী মহল একইভাবে বাংলার মাটিতে বসে আওয়ামী লীগের বিরুদ্ধে জাতির কাছে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

সকল নেতাকর্মীকে সতর্ক থাকার আহবান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা হচ্ছে বলেই দুর্নীতি করে কেউ আর ছাড় পাচ্ছে না এখন, দুর্নীতি করে কেউ ছাড় পেয়েছে এমন নজিরও বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর  দেখাতে পারবে না। সে সময়ও জিয়াউর রহমান সংসদে আইন পাস করে বঙ্গবন্ধুর খুনিদেরকে  দেশে নানান সুবিধা দিয়ে যে পাপ করেছে সে পাপে পাপীষ্ঠ হয়ে আপনাদের রাজনীতি এখন মৃত্যুর পর্যায়ে। 

রাজনীতির মৃত্যুর পথে যে দলটি সে দলটি আজও অপপ্রচার চালিয়ে যাচ্ছে দাবি করে নানক বলেন, আগস্ট মাস এলেই সেই অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠে, নানান ধরনের অপপ্রচার চালাতে থাকে,  দেশ ও জাতিকে বিভ্রান্ত পথে নিয়ে যাওয়ার চেষ্টা করে, এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীদের সৎ থাকার আহবান জানান।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরির ক্ষেত্রে ভূমিকা রেখেছে তাদের কর্মকাণ্ড, তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। খুনিদের বিচার করা হচ্ছে কিন্তু এর পিছনে যারা ছিলো তাদের মুখোশ উন্মোচন করার দরকার। একই সাথে দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স ভূমিকা নিয়েছেন। আওয়ামী লীগের সকল নেতা কর্মীদের সেখানে সোচ্চার থাকার আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে দলের অনুপ্রবেশকারীদের তালিকা যে তালিকা দিয়েছে সে তালিকার কার্যক্রম এখনো চলছে বলে জানান। 

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুল রহমান বাবু। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের নেতা আব্দুর রাজ্জাক, মেজবাউল হোসেন, খাইরুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, আব্দুল আজিজ, কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, মির্জা মোরশেদ মিলন প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর