শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০২০ ২০:১৭

কম্বোডিয়ায় আটকেপড়াদের জন্য ২য় চার্টার্ড ফ্লাইট ৩০ সেপ্টেম্বর

কূটনৈতিক প্রতিবেদক

কম্বোডিয়ায় আটকেপড়াদের জন্য 
২য় চার্টার্ড ফ্লাইট ৩০ সেপ্টেম্বর

করোনাভাইরাসের মহামারির মধ্যে কম্বোডিয়ায় আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা দ্বিতীয় দফায় দেশে ফেরার সুযোগ পাচ্ছে। আগামী ৩০ সেপ্টেম্বর তাদের জন্য বিশেষ চার্টার প্লেনের ব্যবস্থা করা হয়েছে। এজন্য ফিরতে আগ্রহী বাংলাদেশিদের দ্রুত যোগাযোগের আহবান জানিয়েছে কম্বোডিয়ার দায়িত্বে থাকা ব্যাংককের বাংলাদেশের দূতাবাস। এর আগে গত ৭ জুলাই প্রথম চার্টাড ফ্লাইটে নাগরিকদের দেশে ফেরার ব্যবস্থা করেছিল দূতাবাস।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে কম্বোডিয়ায় বসবাসরত ও আগত আটকেপড়া বাংলাদেশি নাগরিকগণ যারা দেশে ফিরতে আগ্রহী তাদের জন্য ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট নমপেন-ঢাকা রুটে পরিচালনার পরিকল্পনা করেছে ব্যাংককের বাংলাদেশ দূতাবাস এবং ঢাকার পররাষ্ট্র মন্ত্রনালয়।

এ ব্যাপারে ইতিমধ্যেই কম্বোডিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির সাথে প্রয়োজনীয় যোগাযোগ স্থাপন করা হয়েছে। যারা উক্ত বিশেষ বিমানে বাংলাদেশে ফেরত যেতে আগ্রহী তাদেরকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে বিমানের ঢাকা অফিস ও ব্যাংককের বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করতে হবে। এজন্য [email protected] অথবা  [email protected] ইমেইল ঠিকানায় পাসপোর্ট ও ভিসা কপিসহ নির্ধারিত ফরম পূরণ করে পাঠানোর অনুরোধ করা হলো।  

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ বিমানে প্রাপ্ত বয়স্কদের জন্য টিকেট মূল্য ৪২ হাজার ৫২১ টাকা, ১২ বছরের নিচে শিশুদের জন্য ৩১ হাজার ৪৯২ টাকা এবং নবজাতকদের জন্য ১০ হাজার ২০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ বিমান। চূড়ান্ত অনুমোদন পাওয়া গেলে বাংলাদেশ বিমানের ব্যাংক একাউন্টে টাকা জমা দিয়ে টিকেট ক্রয় করা যাবে। টিকেটে টাকা জমা দেয়ার ব্যাংক একাউন্ট ও অন্যান্য তথ্য যথাসময়ে দূতাবাসের পক্ষ থেকে জানিয়ে দেয়া হবে। 

কম্বোডিয়া প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী এম এইচ কবির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ফিরতে চাওয়া বাংলাদেশিদের আগ্রহের প্রেক্ষিতে দূতাবাস এই ব্যবস্থা করায় আমরা কৃতজ্ঞ। শতাধিক প্রবাসী বাংলাদেশী এর মাধ্যমে দেশে ফেরার সুযোগ পাবেন বলে আমরা আশা করছি।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর