শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০২০ ২২:১৯

পূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

অনলাইন ডেস্ক

পূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে তৎপর রয়েছে র‌্যাব। ব্যাপক গোয়েন্দা নজরদারির পাশাপাশি দেশজুড়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গোয়েন্দা তথ্যানুযায়ী পূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই। এরপরও সার্বিকভাবে যেকোনো পরিস্থিতির জন্য র‌্যাব প্রস্তুত রয়েছে

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বনানীর পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান তিনি।

র‌্যাব মহাপরিচালক আরও জানান, পূজাকে কেন্দ্র করে নজরদারি ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। গোয়েন্দা তথ্যানুযায়ী পূজায় কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই। এরপরও সার্বিকভাবে যেকোনো পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, ২১ অক্টোবর বোধনের মধ্যদিয়ে শুরু হওয়া শারদীয় দুর্গাপূজা ২৬ অক্টোবর বিজয়া দশমীর মধ্যদিয়ে শেষ হবে। এবার সারাবিশ্ব এক অদৃশ্য মহামারির মধ্য দিয়ে পার হচ্ছে। তাই আমরা আশা করছি, সবাই অনুষ্ঠানস্থলে স্বাস্থ্যবিধির বিষয়ে সতর্ক থাকবেন। এবার ভিন্ন প্রেক্ষাপটে সীমিত পরিসরে পূজার আয়োজন হলেও আমরা সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আছি, সার্বক্ষণিক পাশে রয়েছি।

র‌্যাব মহাপরিচালক আরো বলেন, পূজাকে কেন্দ্র করে দেশজুড়ে পর্যাপ্ত র‌্যাব সদস্য নিয়োজিত রয়েছেন। ২৮ অক্টোবর পর্যন্ত ফোর্স মোতায়েন থাকবে। র‌্যাব বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। সকলের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে, যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর