শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ২০:২৪
প্রিন্ট করুন printer

মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিন : রব

নিজস্ব প্রতিবেদক

মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিন : রব
আ স ম আবদুর রব
Google News

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব সরকারের উদ্দেশ্যে বলেছেন, বেগম খালেদা জিয়াকে মানবিক কারণে মুক্তি দিন। খালেদা জিয়ার জীবন রক্ষার্থে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পদক্ষেপই হবে সরকারের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ রাজনৈতিক ও মানবিক পদক্ষেপ। অন্যথায় স্বাধীন দেশে সাবেক এই প্রধানমন্ত্রীর উন্নত চিকিৎসা রাজনৈতিক ও আইনগত কুটচালে বাধাগ্রস্ত হলে তা হবে দেশবাসীর জন্য খুবই মর্মান্তিক।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার স্বাক্ষরিত এই বিবৃতিতে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে দলটি। 

আসম রব বলেন, খালেদা জিয়ার দীর্ঘ কারাবাস, বয়স এবং স্বাস্থ্য বিবেচনায় উন্নত চিকিৎসার প্রয়োজনে কারাগার থেকে মুক্তি প্রদান করাই হবে সময়োপযোগী সিদ্ধান্ত। তার জীবন সুরক্ষার প্রশ্নে উন্নত চিকিৎসার বিষয়ে বিদেশে প্রেরণের জটিলতা অবসানে কারাগার থেকে মুক্তি প্রদানই হবে এই সরকারের কর্তব্য। 

এর মাধ্যমে দীর্ঘদিনের কারাভোগের যন্ত্রনা থেকে মুক্তি লাভ করে খালেদা জিয়া মানসিকভাবে স্বস্তি অর্জন করবেন এবং তার পরিবার উন্নত চিকিৎসার জন্য সকল ধরনের উদ্যোগ গ্রহণ করতে পারবেন। এই পরিস্থিতিতে সরকার অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি প্রদান করে সকল ধরনের অনিশ্চিয়তা, আশংকা ও উদ্বেগের অবসানে যথার্থ পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর