৩ আগস্ট, ২০২১ ০১:১৪

জাতীয় শোক দিবসে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার নির্দেশ আইজিপির

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবসে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার নির্দেশ আইজিপির

পুলিশ সদর দপ্তরে ভার্চুয়াল সভা

পনেরো আগস্টে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ নির্দেশ দিয়েছেন। পুলিশের সকল ইউনিট প্রধানকে এ নির্দেশনা দিয়ে আইজি বলেন, অনুষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে কিনা, সেটি খেয়াল রাখতে হবে।

গতকাল বিকালে পুলিশ সদর দপ্তর থেকে ভার্চুয়াল সভায় সকল মেট্রোপলিটন, রেঞ্জ ও জেলার পুলিশ সুপারদের এসব নির্দেশ দেন তিনি। এ সময় পুলিশ সদর দপ্তরে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. বেনজীর আহমেদ বলেন, আগস্ট আমাদের শো‌কের মাস। এ মাসে বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়েছে; রাষ্ট্র ও সরকার বিরোধী অনেক কার্যক্রম চালানো হয়েছে। একুশে আগস্ট গ্রেনেড হামলা হয়েছে। ১৭ আগস্ট জেএমবি দেশের ৬৩টি জেলায় সিরিজ বোমা হামলা চালিয়েছে। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে। সন্ত্রাসী কার্যক্রম, সর্বহারাদের অপতৎপরতা, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রোপাগান্ডা ইত্যাদি বিষয়ে সজাগ ও সতর্ক থাকতে হবে।
 
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স জানিয়ে আবারও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আইজিপি বলেন, মাদকের সাথে কোন পুলিশ সদস্যের সম্পৃক্ততা প্রমাণিত হলে চাকরিচ্যুতিসহ তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আইজিপি বলেন, জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেয়ার একটি কার্যকর এবং জনপ্রিয় পদ্ধতি ‘বিট পুলিশিং’। ইতোমধ্যে সর্বমহলে এটি ব্যাপক প্রশংসিত হয়েছে উল্লেখ ক‌রে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ‘বিট পুলিশিং’ চালু রাখার নির্দেশ দেন আইজিপি। 

তিনি বলেন, বর্তমান অতিমারিতে জনগণের পাশে দাঁড়িয়ে মানবিক পুলিশে পরিণত হয়েছে বাংলাদেশ পুলিশ। মানুষের পাশে থেকে তাদের হৃদয় ও মন জয় করার এ সুযোগ কাজে লাগানোর কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান আইজিপি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর