২৩ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩৭

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে মানুষের জীবন সুরক্ষার পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে। করোনার মাঝেও স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সমগ্র বিশ্বের অর্থনীতি বিপর্যন্ত হলেও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কোভিডকালীন সময়ে অর্থনীতির চাকা সচল রাখতে প্রয়াস চালাচ্ছে সরকার। জনগণের ভাগ্যোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। 

বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলাবাসীর উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন। 

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এছাড়া ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের পাশাপাশি সাধারণ জনগণের সাথে মতবিনিময় করেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, করোনা কালীন সময়ে পীরগঞ্জের প্রতিটি ওয়ার্ডের মানুষের জীবন সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সকলের দৈনন্দিন কাজকর্ম চালিয়ে যাওয়া সম্ভব হয়েছে। করোনাকালীন সময়ে স্থানীয় নেতৃবৃন্দ পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার মাধ্যমে কাজ করেছেন। পীরগঞ্জের চিকিৎসাসেবা নিশ্চিতকরণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা নিয়মিত মনিটরিং করা নিয়মিত মনিটরিং করা হচ্ছে। উপজেলায় নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ, গ্রামীণ রাস্তাঘাট ও অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের আরো উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। জাইকার মাধ্যমে আয়রনমুক্ত পানি ও সুপেয় পানির নিশ্চিতকরণে প্রকল্প গ্রহণ করা হয়েছে। মেরিন এলাডেমি নির্মাণসহ তথ্য-প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় আওয়ামী লীগের নির্বাহী পরিষদের সদস্য খলিলুর রহমান মন্ডল, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রাজা, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সেকেন্দার আলীসহ সকল ইউনিয়নের প্রতিনিধিগণ, কৃষক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা বক্তব্য রাখেন। 

বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর হয়ে সড়ক পথে দুপুরে পীরগঞ্জে পৌঁছে মতবিনিময় সভায় যোগ দেন স্পিকার। বিকেলেই সড়ক পথে সৈয়দপুর হয়ে বিমানযোগে ঢাকা ফিরে যান। এর আগে তিনি সর্বশেষ ২০২০ সালের ফ্রেরুয়ারি মাসের ২৫ তারিখে ২ দিনের সফরে পীরগঞ্জে এসেছিলেন তিনি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর