৩ অক্টোবর, ২০২১ ০৯:৩৯

‘আপনার পরিকল্পনাতেই হবে উন্নত বাংলাদেশ’ থিমে লিখে পুরস্কার জিতুন

অনলাইন ডেস্ক

‘আপনার পরিকল্পনাতেই হবে উন্নত বাংলাদেশ’ থিমে লিখে পুরস্কার জিতুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে দেশগঠনে নাগরিক ভাবনা জানতে ‘আপনার পরিকল্পনাতেই হবে উন্নত বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপকমিটি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে দেশগঠনে নাগরিক ভাবনা জানতে ‘আপনার পরিকল্পনাতেই হবে উন্নত বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটি। এ লক্ষ্যে টেকসই অর্থনীতি গড়তে ও জাতীয় নীতি নির্ধারণের ক্ষেত্রে সাধারণ মানুষের পরিকল্পনা জানতে লেখা আহ্বান করা হয়েছে উপকমিটির পক্ষ থেকে। সেরা লেখার জন্য দেওয়া হবে আকর্ষণীয় পুরস্কার।

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত [email protected] ঠিকানায় লেখা পাঠাতে পারবেন। ইমেইলে সাবজেক্ট হতে হবে ‘বাংলাদেশ কীভাবে সমৃদ্ধ অর্থনীতির পথ ধরে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পাবে’। 

কয় শব্দের লিখবেন

লেখা কমপক্ষে ৩০০ থেকে সর্বোচ্চ ৫০০ শব্দ হতে হবে। পেশা, বয়স নির্বিশেষে দেশের যেকোনো নাগরিক নিজেদের পরামর্শ পাঠাতে পারবেন। ইমেইলের শেষে নাম, ঠিকানা, মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

সূত্র জানায়, বাংলাদেশ কীভাবে সমৃদ্ধ অর্থনীতির পথ ধরে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পাবে, সে বিষয়ে দেশের নাগরিকদের সুচিন্তিত মতামত জানতে চায় আওয়ামী লীগ। এ জন্য এই আযোজন করা হয়েছে।

কী বিষয়ে লিখতে পারবেন?

সূত্র জানায়, নাগরিকেরা যে যেই ক্ষেত্রে কাজ করছেন সেই ক্ষেত্রে কোন ধরনের পরিবর্তনের মাধ্যমে দেশ আরও সমৃদ্ধ হবে তা নিয়ে নিজস্ব মতামত দিতে পারবেন। এ ছাড়া দারিদ্র্যবিলোপ, জ্ঞানভিত্তিক সমাজ, চতুর্থ শিল্পবিপ্লব, তথ্য-প্রযুক্তি, গুণগত শিক্ষাব্যবস্থা, জেন্ডার সমতা, উন্নত স্বাস্থ্যসেবা, প্রবৃদ্ধিবান্ধব অবকাঠামো, দুর্যোগ ব্যবস্থাপনা, পরিবেশ রক্ষা, শান্তি-নিরাপত্তা ও জঙ্গিবাদ দমন, পর্যটন শিল্পের বিকাশ, স্থিতিশীল আর্থিক ব্যবস্থাপনা, খাদ্য নিরাপত্তা, জনগণের ক্ষমতায়ন ও সুশাসন, তারুণ্যের দক্ষতা বৃদ্ধি এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের অগ্রযাত্রা বাস্তবায়নের মতো বিষয়ে পরামর্শ দিয়ে লেখা পাঠানো যাবে। 

কী পুরস্কার থাকছে 

সেরা পরিকল্পনাগুলোর জন্য রয়েছে বিশেষ পুরস্কার। যাদের পরামর্শ গ্রহণ করা হবে, পরবর্তীতে সেসব পরিকল্পনা বাস্তবায়নে তাদের সঙ্গে নিয়ে কাজ করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর