২২ ফেব্রুয়ারি, ২০২২ ২০:১১

সরকারের অবস্থা সুবিধাজনক নয় : মান্না

নিজস্ব প্রতিবেদক

সরকারের অবস্থা সুবিধাজনক নয় : মান্না

মাহমুদুর রহমান মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা রাস্তায় নামবো, সেভাবেই শক্ত হচ্ছি। দুই তিনটি দল একসঙ্গে নামবো, সময় আসছে। অনেকেই বলে থাকেন, নাগরিক ঐক্যের মতো ছোট দল কী করবে? আমরা দেখিয়ে দেব, নাগরিক ঐক্য কী করতে পারে। তবে সরকারের অবস্থাও খুব সুবিধাজনক নয়। 

সোমবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে নাগরিক ঐক্যের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

মাহমুদুর রহমান মান্না বলেন, কাদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে, তা তারা নিজেরাই ঠিক করে রেখেছেন। সেই সিলেক্টেড (মনোনীত) নামগুলো নিজেরা প্রস্তাব করেছেন। এখানে বাইরে থেকে কেউ নাম প্রস্তাব করেছে কি না, তা নিয়ে সন্দেহ আছে।

তিনি বলেন, সরকার নানা বাহানায় ক্ষমতায় থাকতে চাইছে। আগেও তারা নানা বাহানা করেছে। এবারের বাহানা হলো নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন তো নির্বাচন করে না। নির্বাচন তো করেন ডিসি-এসপিরা। তাদের ঠিক করতে কত দিন লাগবে? অনেকেই বলবেন, ভাষা আন্দোলনের আলোচনার দিনে সালাম, রফিক, জব্বারদের কথা না বলে রাজনৈতিক কথা বলছেন। 

ডাকসুর এই সাবেক ভিপি বলেন, দিল্লিতে গিয়ে মন্ত্রী বলেছেন, চীন টাকার ঝুলি নিয়ে রেডি আছে। ভারতের জয়শঙ্কর জবাব দিয়েছেন, এই টাকার ঝুলি নিয়ে অনেকেই দেউলিয়া হয়েছেন। তার মানে ঋণের ফাঁদ তৈরি হচ্ছে নাকি? 

মান্না আরো বলেন, আগামী ২৫ ফেব্রুয়ারি ঢাকা মহানগর নাগরিক ঐক্য জনসভা করবে। নাগরিক ঐক্যের জনসভা করতে অনুমতি চাইতে পুলিশ কর্মকর্তাদের কাছে গেলাম। আগে তো তাকিয়েও দেখতেন না। এখন তারা একটু আন্তরিক হয়েছেন। এগুলো বলে দেয়, সরকারের অবস্থা খুব সুবিধার নয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর