২৩ মে, ২০২২ ১৮:১৯

টাইমস্কেল নিয়ে ৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ

অনলাইন ডেস্ক

টাইমস্কেল নিয়ে ৪৮ হাজার শিক্ষকের আপিল খারিজ

২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের ‘টাইমস্কেল’-এর সুবিধা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল খারিজ করেছেন আপিল বিভাগ।

আজ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন। ফলে শিক্ষকদের প্রশাসনিক ট্রাইব্যুনালে যেতে হবে।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর রিটকারী ও আপিলকারীদের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম। 

আইনজীবী মোকছেদুল ইসলাম বলেন, এই আদেশের ফলে শিক্ষকদের প্রশাসনিক ট্রাইব্যুনালে যেতে হবে।

২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি সারাদেশে জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ শিক্ষকের টাইম স্কেল ফেরত দিতে অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র নিয়ে জারি করা রুল খারিজ করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া ওই রায়ের বিরুদ্ধে গত বছরের ১৪ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ৪৮ হাজার শিক্ষকের পক্ষে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম এ আবেদন করেন।

২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া (জাতীয়করণ) প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের টাইম স্কেল সুবিধা ফেরত দেওয়ার নির্দেশ দিয়ে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিপত্রের বৈধতা নিয়ে রিট আবেদন করেন শিক্ষকরা। তবে হাইকোর্ট শিক্ষকদের ওই রিট আবেদন খারিজ করে দেন। এই পরিপ্রেক্ষিতে হাইকোর্টের রিট খারিজের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেন শিক্ষকদের আইনজীবী।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর