২ জুলাই, ২০২২ ০৯:৪৭

৫ দিনে আরও কমবে বৃষ্টিপাত

অনলাইন ডেস্ক

৫ দিনে আরও কমবে বৃষ্টিপাত

আগামী পাঁচদিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা আরও কমবে। ফলে সপ্তাহের শেষের দিকে গরম অনুভূতি আরও বাড়তে পারে। শুক্রবার (০১ জুলাই) রাতে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (০২ জুলাই) সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাবে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি., যা অস্থায়ীভাবে দমকা আকারে ঘণ্টায় ২৫-৩০ কি.মি বেগে বৃদ্ধি পেতে পারে।

আগামী ‍দু’দিন বৃষ্টিপাতের বর্তমান প্রবণতা অব্যাহত থাকতে পারে। এ সময়ের শেষার্ধে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

এদিকে অন্য এক পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, রংপুর, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর