৬ ডিসেম্বর, ২০২৩ ১৯:০৫

আমীর খসরু-প্রিন্স ও স্বপনের জামিন নামঞ্জুর

আদালত প্রতিবেদক

আমীর খসরু-প্রিন্স ও স্বপনের জামিন নামঞ্জুর

আমীর খসরু মাহমুদ চৌধুরী, এমরান সালেহ প্রিন্স ও জহির উদ্দিন স্বপন

পুলিশ কনস্টেবল হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এবং পিস্তল ছিনতাই মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফয়সাল আতিক বিন কাদের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন। 

এর আগে তাদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন আবেদন করেন।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলের নেতাকর্মীরা। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষে প্রাণ হারান পুলিশ সদস্য আমিরুল। এ ঘটনায় গত ২৯ অক্টোবর পল্টন মডেল থানায় মামলা করেন পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া। মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি ও দলের শীর্ষ নেতাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করা হয়।

অন্যদিকে, সমাবেশের দিন পুলিশ ক্যান্টিনে ভাঙচুর করে এবং পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘর ভাঙচুর, মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা ও তাদের মারধর করে পিস্তল ও আট রাউন্ড গুলিসহ ম্যাগাজিন ছিনিয়ে নেওয়ার ঘটনায় পৃথক মামলা হয়। গত ১ নভেম্বর পল্টন থানায় মামলাটি করেন খিলক্ষেত থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম। এ মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪১৫ জনকে আসামি করা হয়। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর