২২ মে, ২০২৪ ১৮:৪৬

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির বাংলাদেশ : আইজিপি

অনলাইন ডেস্ক

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির বাংলাদেশ : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সব ধর্মের মানুষ নিরাপদে নির্ভিক চিত্তে নিজ নিজ ধর্মের আচার-অনুষ্ঠান পালন করতে পারেন। সব ধর্মের মানুষের মেলবন্ধনে এখানে ধর্মীয় সম্প্রীতি বিরাজ করছে।

বুধবার রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহার পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। আইজিপি বৌদ্ধবিহারে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ। এসময় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বী সবাইকে শুভেচ্ছা জানান।

আইজিপি বলেন, আজকের এই উৎসবের দিনে আপনাদের আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে আমরা এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলে থাকেন- ‘ধর্ম যার যার, উৎসব সবার’। বৌদ্ধ ধর্মাবলম্বী সবার সঙ্গে তাদের উৎসবে মিলিত হতে এসেছি। প্রতি বছরের ন্যায় সারাদেশে সর্বাত্মক সহযোগিতা করে আসছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে কোনো সময়ের তুলনায় দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের আচার অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করতে পারছেন। যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য পুলিশের প্রস্তুতি ও সক্ষমতা রয়েছে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর