শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

মেরিন ইনস্টিটিউট বন্ধ ঘোষণা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

দুর্নীতির অভিযোগে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে চার দিন ধরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাগেরহাটে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা স্বাক্ষরিত চিঠিতে গতকাল দুপুর ২টার মধ্যে সব শিক্ষার্থীকে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেওয়া হলেও অধ্যক্ষের অপসারণের বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য না থাকায় বিকাল পর্যন্ত শিক্ষার্থীরা ছাত্রাবাসে থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। মেরিন ইনস্টিটিউটের প্রধান ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, অধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ করেছে। পুলিশ ক্যাম্পাসের বাইরে অবস্থান নিয়েছে।

বাগেরহাট মেরিন ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির ১৭ দফা অভিযোগ এনে সোমবার থেকে ক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে আন্দোলন শুরু করে। মেরিন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষের বিরুদ্ধে আমরা ১৭টি দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ কর্তৃপক্ষের কাছে দিয়েছি। আমরা অধ্যক্ষের পদত্যাগ দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে আমাদের শিক্ষা জীবনের ক্ষতি করতে মেরিন ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাগেরহাট মেরিন ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের কোনো প্রশ্নেরই উত্তর না দিয়ে পরে কথা হবে বলে ফোন কেটে দেন।

সর্বশেষ খবর