Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৫৭

গায়েবি মামলায় সারা দেশে আতঙ্ক চলছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

গায়েবি মামলায় সারা দেশে আতঙ্ক চলছে : রিজভী

চলতি মাসে সারা দেশে বিএনপি নেতা-কর্মীদের নামে তিন হাজারেরও বেশি মামলায় তিন লাখ ২৫ হাজার লোককে আসামি করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি। সারা দেশে সরকারের দায়ের করা এই গায়েবি মামলার ছড়াছড়িতে এখন নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

জাতীয় ঐক্যের বিষয়ে এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন, গায়েবি মামলার ছড়াছড়িতে সারা দেশে আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। জাতীয় ঐক্য অবশ্যই সফল হবে। জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে বন্দুকের জোর বেশি দিন টিকে না, টিকতে পারে না। জনগণের বিজয় নিশ্চিত। জনগণের শক্তি সবচেয়ে বড় শক্তি, এটি কখনো পরাজিত হতে পারে না।  ‘আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না’— আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগ তো আগেই জনগণকে ছেড়ে দিয়েছে। যারা জনগণকে ছাড়ে, জাতিকে ছাড়ে, তাদের সঙ্গে ঐক্য কিসের। ঐক্য করতে হলে যে কাজগুলো করা দরকার, সেগুলো করুন। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিন, নির্বাচনে সেনা  মোতায়েন করুন, খালেদা জিয়ার মুক্তি দিন।

আর জাতীয় ঐক্যে আসতে হলে আওয়ামী লীগকে আগে সংশোধন হয়ে আসতে হবে। নিজেদের সংশোধন করে সঠিক পথে আসুন। তখন না হয় বিষয়টি বিবেচনা করা যাবে।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় সম্পর্কে বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের নির্বাচনী সফরের সমালোচনা করে তিনি বলেন, ট্রেনমার্চ ব্যর্থ হয়েছে জনগণের ক্ষোভে। এখন সরকারি টাকায় সরকারি গাড়ি ব্যবহার করে রোডমার্চ করছে। আসলে জনগণের ভোগান্তিতেও আওয়ামী লীগের কিছু যায়-আসে না। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না।


আপনার মন্তব্য