শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ আগস্ট, ২০১৯ ২৩:৩২

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পথে দেশ এগিয়ে যাচ্ছে : আমু

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পথে দেশ এগিয়ে যাচ্ছে : আমু

আওয়ামী লীগ উপদেষ্টাম লীয় সদস্য আমির হোসেন আমু বলেছেন, দেশের সব কাজের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং অপপ্রচার অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি যেন বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে।

গতকাল রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭০তম জন্মদিন উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথের পরিচালনায় সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। আমু বলেন, ১৯ বার শেখ হাসিনাকে হত্যার  চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহ তাকে রক্ষা করেছেন। প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান এবং চিকিৎসাসেবা নিশ্চিত হচ্ছে।

তিনি বলেন, শেখ কামাল শুধু  দেশে নয়, বিশ্বের রাজনৈতিক নেতাদের ছেলেদের জন্য উৎকৃষ্ট উদাহরণ। তিনি প্রধানমন্ত্রীর পুত্র হয়েও কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। ছাত্রলীগে তার বিশাল একটি কর্মীবাহিনী থাকলেও তিনি ছাত্রলীগ বা অন্য কোনো পদে ছিলেন না। সদ্য স্বাধীন দেশে যুব সমাজ যেন বিপথগামী না হয়, সেজন্য তিনি সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করেছেন। শেখ কামালের জীবন আদর্শ আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুকরণীয় হতে পারে। সভার শুরুতে ১৫ আগস্টের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর