শিরোনাম
প্রকাশ : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৪৯

বিএনপি জেগে উঠছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের বিরুদ্ধে বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারলে বিজয় ‘অনিবার্য’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা রাজনীতিকে যদি সঠিক পথে নিয়ে যেতে পারি এবং বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি, দেশপ্রেমিক সব দলকে যদি এক করতে পারি তাহলে অবশ্যই বিজয় আসবে।

তিনি গতকাল কাজী জাফর আহমদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করছিলেন।

 সংগঠনের সভাপতি ডা. জাফরুল্লাহ  চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় ছিলেন জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, মুক্তিযোদ্ধা সংসদের নঈম জাহাঙ্গীর, বিএনপির শামসুজ্জামান দুদু, জহির উদ্দিন স্বপন, পিপলস পার্টির রিটা রহমান, ভাসানী অনুসারী পরিষদের সুলতান আলম মল্লিক প্রমুখ।

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘প্রশাসন একেবারে দলীয়করণ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দলীয়করণ, বিচারব্যবস্থাকে সরকার নিয়ন্ত্রণে নেওয়ার প্রতি মুহূর্ত চেষ্টা করছে। যার ফলে গোটা রাষ্ট্রযন্ত্রটাই ভেঙে পড়েছে। আমার মনে হয়, আজকে বাংলাদেশ অকার্যকর রাষ্ট্রের দিকে চলে গেছে।’

তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের জনগণের রাজনীতি করি। আমরা কখনো পরাজিত হইনি। বাংলাদেশের মানুষ সঙ্গে সঙ্গে বিএনপির রাজনীতিও কখনো পরাজিত হয়নি। খারাপ সময় এসেছে, আমরা নিচের দিকে গেছি, সংকট এসেছে কিন্তু সেই সংকট থেকে আমরা ফিনিক্স পাখির মতোই জেগে উঠেছি। এটা বাস্তবতা, এটা আমি বাড়িয়ে বলছি না।’

বিএনপির এই নেতা বলেন, ‘চরম সংকটময় মুহূর্ত চলছে, বাংলাদেশের ইতিহাসে এত সংকটময় মুহূর্ত কখনো এসেছিল বলে মনে হয় না। আমাদের অর্জনগুলো যা আমরা রক্ত দিয়ে একাত্তর সালে যুদ্ধ করে, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে অর্জন করেছি সেগুলো ধ্বংস করে দেওয়া হয়েছে। এখন গণতন্ত্রের কথা যেটা বলেন ক্ষমতাসীনরা একেবারেই মিথ্যা কথা বলেন। এদেশের জনগণ কখনই গণতন্ত্রবিহীন কোনো অবস্থা মেনে নেবে না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্রকে আবার ফিরিয়ে আনব।’ অবিলম্বে নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিও করেন বিএনপি মহাসচিব।


আপনার মন্তব্য